mamata banerjeeWest Bengal

উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, বিধানসভা নির্বাচনের আগে একাধিক প্রকল্পের সূচনা

পূর্ব-পরিকল্পনা অনুযায়ী চা-সুন্দরী প্রকল্প বিশদভাবে ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পল্লবী কুন্ডু : একুশে নির্বাচনের আগে এবার সফর পালা। আজ উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। নবান্ন সূত্রে জানা গিয়েছে, সোমবার বাগডোগরা বিমানবন্দরে নেমে মুখ্যমন্ত্রী সোজা পৌঁছে যাবেন জলপাইগুড়ি। রাতে সেখানেই থাকবেন মুখ্যমন্ত্রী। জানা যাচ্ছে, উত্তরবঙ্গ সফরে বেশ কয়েকটি প্রকল্পের সূচনা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব-পরিকল্পনা অনুযায়ী চা-সুন্দরী প্রকল্প বিশদভাবে ঘোষণা করবেন তিনি। নবান্ন সূত্রে জানা যাচ্ছে ইতিমধ্যেই চা-সুন্দরী প্রকল্পের জন্য উত্তরবঙ্গের সাতটি চা-বাগানের ৩,৬৯৪ জন শ্রমিকের নামের তালিকা তৈরি করেছে রাজ্যের শ্রম ও আবাসন দফতর। এর জন্য জমিও চিহ্নিত করেছে প্রশাসন।

প্রাপ্ত খবর অনুযায়ী, আগামীকাল অর্থাত্‍ মঙ্গলবার জলপাইগুড়ি শহরে একটি রাজনৈতিক সমাবেশ করে তিনি কোচবিহারের উদ্দেশে রওনা দেবেন। আরও জানা গিয়েছে, এই সফরে তিনি প্রশাসনিক ও রাজনৈতিক সব ধরনের সভাই করবেন। আসন্ন বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূল নেত্রীর উত্তরবঙ্গ সফর যথেষ্টই তাত্‍পর্যপূর্ণ বলে মনে করছেন বাংলার রাজনৈতিক মহল। চা-সুন্দরী প্রকল্পের পাশাপাশি ভোটের আগেই আবাসন তৈরির কাজও শুরু করে দিতে চাইছেন মুখ্যমন্ত্রী। ওই সাতটি চা-বাগানের উদ্বৃত্ত যে জমিতে বর্তমানে শ্রমিদের ঝুপড়ি রয়েছে, সেখানেই তৈরি হবে এই আবাসন প্রকল্প।

গত লোকসভার বিপর্যয়ের পর গোষ্ঠীদ্বন্দ্বের রেষ কাটেনি এখনো। তবে উত্তরবঙ্গ নিয়ে চাপে থাকা তৃণমূল নেত্রী এই সফরে বড় কিছু ঘোষণা করে রাজনৈতিক ফায়দা তুলতে পারেন বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। ছাড়াও কোচবিহারে মহারাজা জিতেন্দ্রনারায়ণ মেডিকেল কলেজের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি আগের ঘোষণামতো রাজ্য পুলিশের নারায়ণী ব্যাটালিয়নের সূচনাও করবেন মুখ্যমন্ত্রী। এরপর কোচবিহারেও একটি দলীয় জনসভাতে ভাষণ দেবেন তৃণমূলনেত্রী।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: