Uncategorized

ফের অসচেতনতার প্রমান মিললো বন্দে ভারত মিশনের, অবতরণের পর ১৯ জন পসিটিভ

অবতরণের পরেই করোনা পরীক্ষা হয় যাত্রীদের, আর তারপরেই ১৯ জনের রিপোর্ট পজিটিভ আসে।

পল্লবী কুন্ডু : চীনগামী বিমানে ১৯ জন যাত্রীর রিপোর্ট পসিটিভ। এই ঘটনার পর যদিও এয়ার ইন্ডিয়া বিবৃতি দিয়ে জানিয়ে দিল, নিয়ম মেনে বিমানে চাপার আগে প্রত্যেক যাত্রীর করোনা পরীক্ষার রিপোর্ট দেখা হয়েছে। সরকার নির্দেশিত গবেষণাগার থেকেই করোনা পরীক্ষা করেছিলেন তাঁরা। সেই রিপোর্ট নেগেটিভ ছিল। শুক্রবার চীনের ইউহানে(China Wuhan) পৌঁছে ছিল ‘‌বন্দে ভারত’‌(Bande Bharat Mission) বিমান। সেখানে অবতরণের পরেই করোনা পরীক্ষা হয় যাত্রীদের। আর তারপরেই ১৯ জনের রিপোর্ট পজিটিভ আসে।

করোনা সংক্রমণের পর এই প্রথমবার ইউহানের মাটি ছুঁলো ‘বন্দে ভারত’ বিমান।সেই বিমানে মোট ৫৮ জন যাত্রীর মধ্যে ১৯ জনই করোনা পজিটিভ। বাকি ৩৯ জনের উপসর্গ নেই। তবে যেহেতু তাঁরাও আক্রান্তের সংস্পর্শে এসেছেন, তাই সকল যাত্রীকেই হাসপাতালে পাঠানো হয়েছে। তবে বন্দে ভারতের বিমানে এমন ঘটনার সন্ধান আগেও মিলেছে। এর আগেও বিদেশি বিমানবন্দরে নামার পর অনেক যাত্রীর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। এর জেরেই হংকং এবং দুবাই বন্দে ভারতের বিমান বন্ধও রেখেছিল।

তবে সংশ্লিষ্ট বিষয় এয়ার ইন্ডিয়া এও দাবি করে যে, নিয়ামক সংস্থা নির্ধারিত সমস্ত কোভিড প্রোটোকল মেনেই তাদের উড়ান চলছে। এয়ার ইন্ডিয়ার তরফে এ কথাও জানানো হয়, বৈধ রিপোর্ট ছাড়া যাত্রীদের বিমানে চাপার কোনও প্রশ্নই নেই। বিমানে চাপার আগে প্রত্যেক যাত্রীর দু’‌বার করোনা পরীক্ষা করানো বাধ্যতামূলক। কিন্তু এত সতর্কতার পরেই কিভাবে এমন অসচেতনতার প্রমান মিলছে তা-ই খুতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: