Sports Opinion

যুক্ত হল এক নতুন মুকুট ক্রিস গেইলের, বানালেন নয়া রেকর্ড

সবথেকে বেশি ছয় মারার রেকর্ড টি-টোয়েন্টিতে, সাথে খেললেন বিধংসী ইনিংস

দেবশ্রী কয়াল : ক্রিকেট দুনিয়ায় ক্রিস গেইল(Chris Gayle) এক উজ্জ্বল নাম, তার বিধ্বংসী খেলার অপেক্ষায় যেন সবাই থাকে। মাঠে নামলেই সকল ক্রিকেট প্রেমিকে করে তোলেন মুগধ। আর গতকাল তাঁর ক্রিকেট কেরিয়ারে যুক্ত হল আর এক নতুন পালক। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি টোয়েন্টি ক্রিকেটে ১০০০ টি ছয় মারার রেকর্ড গড়লেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল। এছাড়া গতকালের ইনিংসে ক্রিসের খেলা ছিল অসামান্য।

গতকাল শুক্রবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আইপিএলের(IPL) ম‍্যাচ চলাকালীন রাজস্থান রয়‍্যালসের বিরুদ্ধে ম‍্যাচে এই নয়া কৃতিত্বের অধিকারী হয়েছেন ক্রিস গেইল। এদিনের ম‍্যাচে ফের আরেকবার বিধ্বংসী মেজাজে পাওয়া গেলো গেইল’কে। ৬৩ বলে ৯৯ রানের ইনিংস খেলেন। তাঁর ইনিংস সাজানো ছিল কাল আটটা ছয় এবং ছয়টা চারের সহযোগে। অর্থাৎ এক কথা যাকে বলে পয়সা উশুল ম্যাচ। তবে কাল যখন ৯৯ রানে আউট হয়েছিলেন বেশ হতাশ দেখা গিয়েছিল ক্রিসকে।

একদিকে হতাশার শিকার হলেও অপরদিকে টি টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশী ছয় মারার রেকর্ড এইমুহুর্তে তার দখলে। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন কায়রন পোলার্ড। ৫২৪ ম‍্যাচে ৬৯০ টি ছয় মেরেছেন তিনি। তৃতীয় স্থানে আছেন ব্রেন্ডন ম‍্যাককালাম ৩৭০ ম‍্যাচে ৪৮৫ টি ছয় মেরেছেন তিনি। এই তালিকায় প্রথম দশে একমাত্র ভারতীয় ক্রিকেটার হিসেবে রয়েছেন রোহিত শর্মা ৩৩৭ টি ম‍্যাচে ৩৭৬ টা ছয় মেরেছেন তিনি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: