Entertainment

দীর্ঘ ৬ মাস পর একাধিক নিয়মাবলীর সাথে খুলে গেল সিনেমা হলের দ্বার

সিনেমা হল খুললেও চিন্তায় কপালে ভাঁজ হল কর্তৃপক্ষের, নেই কোনো লাভের আশা

দেবশ্রী কয়াল : করোনার সংক্রমণের জেরে দীর্ঘ ৬ মাস যাবৎ বন্ধ ছিল সিনেমা হলের (Cinema Hall)প্রবেশ দ্বার। তবে এবার নিউ নর্মাল লাইফে আনলক ৫ পর্যায়ে খুলে গেল সিনেমা হলের পর্দা। আজ অনেকেরই কাছে খুব খুশির দিন, বিষেশ করে অভিনেতা-অভিনেত্রী, পরিচালক, টেকনেশিয়ানরা। অবশ্যই তার সাথে খুশির আমেজে সিনেমা প্রেমীরা। দীর্ঘ কয়েক মাস পর তাঁরা আবার সিনেমা হলে যেতে পারবেন। তবে সংক্রমণ যাতে না ছড়িয়ে পরে তাই অফলাইন টিকিটের বদলে অনলাইন পরিষেবার দিকে বেশি জোর দেওয়া হচ্ছে হল গুলির তরফ থেকে।

এই কঠিন সময়ের কথা মাথায় রেখে প্রত্যেক হলে জোর দেওয়া হচ্ছে সামাজিক দূরত্ব বিধি মেনে চলার উপর। সকলের ক্ষেত্রে বাধ্যতামূলক করা হয়েছে মাস্ককেও। এছাড়াও রয়েছে স্বাস্থ্যবিধির একাধিক শর্ত। এখন বিক্রি করা যাবে হলের আসনের মাত্র ৫০ শতাংশ টিকিট। যাতে মানুষের মধ্যে দূরত্ব বিধির নিয়ম বজায় রাখা যায় সেইজন্যে হলের ভিতর পাশাপাশি আসনে বসা যাবেনা। একটি আসন ছেড়ে বসতে হবে দর্শকদের। এবং অবশ্যই ভাবে একটি শো শেষ হয়ে গেলে তৎক্ষণাৎ স্যানিটাইজ করতে হবে হলকে।

যদিও আজ থেকে সিনেমা হল খুলে যাচ্ছে কিন্তু এখনই চিন্তার বোঝা সরাতে পারছেন না হল মালিকরা। কারণ, মাত্র ৫০ শতাংশ টিকিট বিক্রি হলে কোন আশা নেই লাভের মুখ দেখার। যদি লাভের কথা ভাবতে হয় তাহলে সেক্ষেত্রে কিন্তু বাড়াতে হবে টিকিটের দাম। কিন্তু, টিকিটের দাম বাড়লে দর্শক আসবে কিনা তা নিয়েও থাকছে সংশয়। অর্থাৎ দুই দিক থেকেই রয়ে যাচ্ছে ভাবনা। তবে কিছুদিন না যাওয়া পর্যন্ত বোঝা যাচ্ছে না, কেমন হলে ভিড় হবে, বা টিকিটের মূল্য বৃদ্ধি হবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: