Entertainment

আগস্টেই কী খুলবে সিনেমা হল, চলছে জল্পনা

সকল বিধি নিয়ম মেনেই হল চালু করার কথা বলছে তথ্য ও সম্প্রচার মন্ত্রক, অপেক্ষা অনুমতির

দেবশ্রী কয়াল : করোনার জেরে প্রতিমুহূর্তে মানুষের বাড়ছে উৎকণ্ঠা, ভয়, আতঙ্ক। যে হারে সংক্রমণ বেড়ে চলেছে তাতে উদ্বিগ্ন বিশেষজ্ঞরাও। তবে সাধারণ ছন্দে একটু করে ফিরছেন মানুষ। এই করোনা পরিস্থিতি সংক্রমণ রোধ করতে প্রায় ৪ মাস ধরে দেশজুড়ে বন্ধ রয়েছে সকল সিনেমা হল। তবে এবার সেই সিনেমা হল খোলার প্রস্তুতি নিচ্ছে তথ্য ও সম্প্রচার মন্ত্রক। জানা যাচ্ছে অগাস্ট মাস থেকেই সারা দেশ জুড়ে পুনরায় সিনেমা হল খুলে চালু করার প্রচেষ্টায় লেগে রয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের কর্তারা।

এই বিষয়ে সম্মতি পেতে ইতিমধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। এখন অমিত শাহের মন্ত্রক এব্যাপারে সবুজ সঙ্কেত দিলে আগামী অগাস্ট মাস থেকেই দেশজুড়ে সিনেমা হল চালু হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

করোনার সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে প্রায় ৪ মাস ধরে দেশের সব সিনেমা হল বন্ধ। আর হল বন্ধ থাকার দরুন বহু ছবির রিলিজও থমকে রয়েছে। তাই এক প্রকার বাধ্য হয়ে অনলাইন প্ল্যাটফর্মেও বেশ কিছু ছবি রিলিজ করা হয়েছে। কিন্তু দেশ যেহেতু এখন স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে তাই সিনেমা হল ও চালু করতে চান তথ্য ও সম্প্রচার মন্ত্রকের কর্তারা।

তবে সিনেমা হল খোলা হলেও মানা হবে সকল সামাজিক দূরত্ব বিধি নিয়ম কানুন। তাই করোনার সংক্রমণকে ঠেকাতে সিনেমা হলে কী ব্যবস্থা থাকবে, তারও একই খসড়া তৈরি করা হয়েছে। সিনোমা হলগুলির যে রো-তে দর্শক বসবেন ঠিক তার পরের রো খালি থাকবে। এরই পাশাপাশি একজন দর্শকের বসার পর কমপক্ষে ২ মিটার জায়গা ফাঁকা রাখতে হবে। সকল রকম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হবে জানা যাচ্ছে। তবে অগাস্টের শুরুতে আর তা না হলে শেষের দিকে সিনেমা হল চালুর প্রস্তাব পাঠানো হয়েছে। তবে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের এই পরিকল্পনার সঙ্গে একমত নন বহু হলমালিক। তাঁদের দাবি, এভাবে ব্যবসা চালালে তাঁদের আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে। এখন দেখার বিষয় এ ক্ষেত্রে স্বরাষ্ট্র মন্ত্রক কী জানায়।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: