Nation

অবৈধভাবে ফোন ট্যাপ করেছে কংগ্রেস, কড়া অভিযোগ বিজেপির

বিজেপি পক্ষ থেকে সোজাসোজি ফোন ট্যাপ করার অভিযোগ উঠলো কংগ্রেসের বিরুদ্ধে।

পল্লবী কুন্ডু : করোনা আবহে রাজনৈতিক সংঘাত রীতিমত প্রকট থেকে ক্রমশ অঘ্রসর হচ্ছে। কংগ্রেস এবং বিজেপি এই দুই-য়ের মধ্যে ঘাত প্রতিঘাতের লড়াই ক্রমাগত অব্যাহত। আর এবার বিজেপি পক্ষ থেকে সোজাসোজি ফোন ট্যাপ করার অভিযোগ উঠলো কংগ্রেসের বিরুদ্ধে।এদিন বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র জানান যে, আমরা রাজস্থানে কংগ্রেসের রাজনৈতিক চালাকি ধরে ফেলেছি। ষড়যন্ত্র করার জন্য কিভাবে মিথ্যা অভিযোগ করা যায় এবং কিভাবে আইনকে নিজের মতো করে প্রয়োগ করা যায় তার দৃষ্টান্ত তুলে ধরেছে তারা।

বিজেপি যে অভিযোগ হানছে তা হলো, অশোক গহলৌত সরকার ওই রাজ্যের রাজনীতিবিদদের ফোন ট্যাপ করেছে।যা একটি সম্পূর্ণভাবে অবৈধ কাজ। এদিন এই অভিযোগের ভিত্তিতে সিবিআই তদন্তের দাবি তোলা হয় বিজেপির পক্ষ থেকে।বিজেপি নেতারা এই কোথাও বলেছেন যে, অসাংবিধানিক পদক্ষেপ গ্রহ করে সরকার বাঁচানোর পথে নেমেছে কংগ্রেস। এই কথা চালাচালির সূত্রপাত মূলত যেখান থেকে হয় তা হলো, রাজস্থান কংগ্রেসের পক্ষ থেকে একটি অডিও ক্লিপ প্রকাশ করে তারা দাবি তোলেন সরকারকে সরানোর জন্য বিজেপি ষড়যন্ত্র করছে।বিজেপির পক্ষ থেকে সেই অভিযোগ একেবারে উড়িয়ে দিয়ে তারা দাবি করছেন যে নিজের বাড়িতে বসেই ষড়যন্ত্র করছেন খোদ মুখ্যমন্ত্রী অশোক গহলৌত।

তবে এই গোটা বিষয় কে উস্কে দিয়ে বিজেপি কিছু প্রশ্ন হাজির করেছে কংগ্রেস হাইকম্যান্ড ও অশোক গহলৌত-এর সামনে।তবে কি ফোন ট‍্যাপ করা হয়েছিল? তাহলে ধরে নেওয়া যায় আপনি ট্যাপ করেছেন। কিন্তু সেই ফোন ট‍্যাপিং কি এস ও পি অনুসরণ করে করা হয়েছিল? রাজস্থান কি পরোক্ষভাবে জরুরি অবস্থা চাপিয়ে দিচ্ছে না। এর পরেই সম্বিত পাত্র বলেন বিজেপি গোটা ঘটনা নিয়ে সিবিআই তদন্তের দাবি করছে।

এর আগেই কংগ্রেস যখন বিজেপির বিরুদ্ধে অডিও টেপ নিয়ে একটি গুরুতর অভিযোগ হানে ঠিক তার পরেই ফোন ট্যাপ-এর বিষয় নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে পাল্টা অভিযোগ হানে বিজেপি।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: