Health

এক নজরে দেশের করোনা আপডেট : আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৮৭ হাজার ৫০১ জন

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী ভারতে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৮৭ হাজার ৫০১ জন।

পল্লবী কুন্ডু : সংক্রমণের মাত্রা ক্রমশ উর্ধমুখী। তবে স্বস্তির বিষয় এই যে প্রত্যেকদিন দ্রুততার সাথে বাড়ছে সুস্থতার হার। এই মুহূর্তে দেশে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৬.২৮ শতাংশ।সঙ্গে সঙ্গেই দেশে মোট করোনা আক্রান্তের সংক্যা ৩৩.৮৭ লাখ ছাড়িয়ে গেল। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী ভারতে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৮৭ হাজার ৫০১ জন।

আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬০ হাজার ১৭৭ জন। মোট সুস্থ হয়েছেন প্রায় ২৬ লাখ। অ্যাক্টিভ কেসের সংখ্যা মাত্র ২১.৯০ শতাংশ। পাশাপাশি দেশে করোনাভাইরাসে মোট করোনা অ্যাক্টিভ কেসের সাড়ে তিন গুন রোগী সুস্থ হয়েছেন।বৃহস্পতিবার সারাদিনে ভারতে নতুন করে করোনা আক্রান্ত হলেন ৭৭ হাজার ২৬৬ জন। গতকাল সারাদিনে নতুন করে করোনার বলি ১ হাজার ৬৭ জন। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশে করোনায় মৃত্যু ৬১ হাজার ৫২৯ জন।

আইসিএমআর জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত ৩ কোটি ৮৫ লাখ ৭৬ হাজার ৫১০টি নুমনার করোনাভাইরাস টেস্ট হয়েছে। ২৭ আগস্ট পর্যন্ত ভারতে করোনায় মৃত্যুর হার ১.৮৩ শতাংশের নিচে নেমেছে। ইতিমধ্যে সারা বিশ্বের নিরিখে ভারত রয়েছে চতুর্থ স্থানে। দেশে যে প্রতিদিনে ৭০ হাজারের উপরে নতুন করোনা রোগীর সন্ধান মিলছে, তার আজ দ্বিতীয় দিন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে এই মুহূর্তে সংক্রামিত ৭ লাখ ৪২ হাজার ২৩ জন। এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ২৫ লাখ ৮৩ হাজার ৯৪৭ জন।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: