Health

করোনা আপডেট : শেষ ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৯,৯২১ জন

মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৩৬,৯১,১৬৭-এ পৌঁছে গেল, এবং কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৬৫,২৮৮ জন।

Bengali news, Reported by : পল্লবী কুন্ডু : ভারতের করোনা পরিস্থিতি ক্রমশ সঙ্কটের দিকেই অগ্রসর হচ্ছে। আর প্রত্যেকদিনই রেকর্ড হারে বাড়ছে সংক্রমণের সংখ্যা। মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৩৬,৯১,১৬৭-এ পৌঁছে গেল। এবং কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৬৫,২৮৮ জন এবং মোট সংক্রমিত ৩৬,৯১,১৬৭ জন।শেষ ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৯,৯২১ জন।পাশাপাশি মৃত্যু হয়েছে ৮১৯ জনের।কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ভারতে এই মুহূর্তে মৃত্যু হয়েছে ১.৭৭ শতাংশ মানুষের, সুস্থ হয়েছেন ৭৬.৯৪ শতাংশ মানুষ এবং চিকিত্‍সাধীন ২১.২৯ শতাংশ মানুষ। ভারতে সর্বমোট করোনা টেস্টার সংখ্যা ৪.৩৩ কোটির ঊর্ধ্বে পৌঁছে গেছে এবং শেষ ২৪ ঘন্টায় ১০.১৬ লক্ষ।

সংশ্লিষ্ট বিষয় নিয়ে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ জানিয়েছে, দেশে ৪,৩৩,২৪,৮৩৪টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। মঙ্গলবার সকালে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ জানিয়েছে, বিগত ২৪ ঘন্টায় ভারতে ১০,১৬,৯২০টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে।এই মুহূর্তে মোট সংক্রমিত ৩৬,৯১,১৬৭ জন। এখনও পর্যন্ত সুস্হ হয়েছেন ২৮,৩৯,৮৮৩ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৭ লক্ষ ৮৫ হাজার ৯৯৬।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক একটি বুলেটিনে গোটা দেশে মৃতের হার তুলে ধরেছে। তাতে জানা যাচ্ছে, ৬৫,২৮৮ জনের মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ৪৬ জনের মৃত্যু হয়েছে, অন্ধ্রপ্রদেশে ৩,৯৬৯ জনের মৃত্যু হয়েছে, অরুণাচল প্রদেশে ৭ জন, অসমে ৩০৬ জন, বিহারে ৫৮২ জনের, চন্ডীগড়ে ৫৬ জন, ছত্তিশগড়ে ২৭৭ জন, দাদর ও নগর হাভেলি এবং দমন ও দিউতে দু’জনের মৃত্যু হয়েছে, দিল্লিতে মৃত্যু হয়েছে ৪,৪৪৪ জনের, গোয়া ১৯২ জন, গুজরাটে ৩,০২০ জনের।

হরিয়ানায় ৬৮৯ জনের, হিমাচল প্রদেশে ৩৮ জনের, জম্মু-কাশ্মীরে ৭০৩ জনের, ঝাড়খণ্ডে ৪১৭ জনের, কর্ণাটকে ৫,৭০২ জন প্রাণ হারিয়েছেন, কেরলে ২৯৪ জন, লাদাখে ৩৪ জন, মধ্যপ্রদেশে ১,৩৯৪ জন, মহারাষ্ট্রে ২৪,৫৮৩ জনের মৃত্যু হয়েছে, মণিপুরে ২৮ জন, মেঘালয়ে ১০ জন, নাগাল্যান্ডে ৯ জন, ওডিশায় ৪৯২ জনের, পুদুচেরিতে ২২৮ জন, পঞ্জাবে ১,৪৫৩ জন, রাজস্থানে ১,০৫৬ জনের, সিকিমে ৩ জন, তামিলনাড়ুতে ৭,৩২২ জন, তেলেঙ্গানায় ৮৩৬ জন, ত্রিপুরায় ১১৩ জন, উত্তরাখণ্ডে ২৬৯ জন, উত্তর প্রদেশে ৩,৪৮৬ জন এবং পশ্চিমবঙ্গে ৩,২২৮ জন প্রাণ হারিয়েছেন।

পরিস্থিতি ক্রমশ হাতের বাইরে বেরিয়ে যাচ্ছে তবে সুস্থতার হার ফেরাচ্ছে স্বস্তি।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: