Health

ফের রেকর্ড গড়লো সংক্রমণের হারে, শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৩৫৭ জন

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত বুলেটিনে দেখা গিয়েছে গত একদিনে সারা দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৩৫৭ জন।

পল্লবী কুন্ডু : করোনা সংক্রমণে ফের রেকর্ড গড়লো ভারত। সংক্রমণ রুখতে একের পর এক নির্দেশিকা এবং সুরক্ষাবিধি জারি করছে সরকার। কিন্তু পরিস্থিতি ভালোর থেকে ক্রমাগত খারাপের দিকেই অগ্রসর হচ্ছে। আর এবার আবারো গত ২৪ ঘন্টার সংক্রমণের হার নিজের রেকর্ড নিজেই ভাঙলো। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত বুলেটিনে দেখা গিয়েছে গত একদিনে সারা দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৩৫৭ জন।

সারা দেশ জুড়ে করোনার তান্ডব জটিল পরিস্থিতির সৃষ্টি করছে। শেষ ২৪ ঘন্টার পর দেশে সর্বমোট করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে বেড়ে গিয়ে ৩৭ লক্ষ ৬৯ হাজার ৫২৩-এ পৌঁচেছে। পাশাপাশি একদিনে মৃতের সংখ্যা ১ হাজার ৪৫ জন, যার ফলে সারা দেশে মোট করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ হাজার ৩৩৩।
পাশাপাশি সারা দেশে সুস্থ হয়ে উঠেছেন ২৯ লক্ষ ১ হাজার ৯০৮ জন।

তবে একদিকে সংক্রমণের হার যেমন ক্রমবর্ধনশীল তেমনি সারা দেশে সুস্থতার হারও বেড়ে দাঁড়িয়েছে ৭৬.৯৮ শতাংশ। সারা দেশের মধ্যে এখনও সর্বোচ্চ করোনা বিধ্বস্থ রাজ্য হল মহারাষ্ট্র, যেখানে ৮ লক্ষ ৮ হাজার ৩০৬ মানুষ এযাবত করোনা আক্রান্ত হয়েছেন, এখনও পর্যন্ত সেরাজ্যে মৃত্যু হয়েছে ২৪ হাজার ৯০৩।মহারাষ্টের পরে রয়েছে দক্ষিণের তিনটি রাজ্য- অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু এবং কর্ণাটক।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: