Nation

তবে কি এতো সংখ্যক টেস্টের জন্যই সারা বিশ্ব জুড়ে সংক্রমণের প্রথম তালিকায় ভারত-আমেরিকা ?

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এদিন জানালেন, করোনা পরীক্ষায় আমেরিকা এক নম্বরে রয়েছে, তারপরই রয়েছে ভারত।

পল্লবী কুন্ডু : কোভিড-১৯ অতিমারীর শুরু থেকেই দুই প্রধানের বন্ধুত্বের রসায়ন দেখেছে গোটা বিশ্ব। প্রতি ক্ষেত্রেই একে ওপরের পাশে থেকেছে। একটা সময় কিছুটা মন কষা-কষি চললেও তা অতি সামান্য কিছু সময়ের জন্য। পরবর্তী সময়তেই আবারো সু-গাঢ় হয়েছে ভারত প্রধান এবং মার্কিন প্রধানের বন্ধুত্বের সম্পর্ক। আর এবার আরো একবার তাদের সেই সম্পর্কের পরিচয় মিললো। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এদিন জানালেন, করোনা পরীক্ষায় আমেরিকা এক নম্বরে রয়েছে, তারপরই রয়েছে ভারত।

দুই দেশের টেস্টের পরিসংখ্যানকে সামনে রেখেই এদিন মার্কিন প্রেসিডেন্ট বললেন,’৫০ মিলিয়নেরও বেশি পরীক্ষা করছি আমরা। দ্বিতীয় দেশ হিসেবে ভারত ১২ মিলিয়ন পরীক্ষা করাচ্ছে…আমার মনে হয়, আমরা ব্য়াপক হারে পরীক্ষা করাচ্ছি’। সংশ্লিট বিষয় নিয়ে ডোনাল্ড ট্রাম্প আরও বলেন,’মূল্য়বান জীবন হারাচ্ছি আমরা, এজন্য় আমরা শোকস্তব্ধ। আমরা ভ্য়াকসিন তৈরি করব। আমরা ভাইরাসকে পরাজিত করবই। ভ্য়াকসিন তৈরির কাজ ভালমতো হচ্ছে।’

অন্যদিকে যদি একনজরে এই দুই দেশের করোনা পরিস্থিতি দেখা যায় তবে, মার্কিন মুলুকে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৪,০২৮,৭৩৩ এবং করোনায় মৃত্য়ু হয়েছে ১ লক্ষ ৪৪ হাজারেরও বেশি । এদিকে ভারতের দিকে দেখতে গেলে আক্রান্তের সংখ্যা ১১,৯২,৯১৫ এবং মৃত্যু হয়েছে ২৮,৭৩২ জনের।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: