Nation

দ্বিতীয় দফার সংক্রমণ আরো ভয়াল রূপে গ্রাস করতে চলেছে চিনকে

শেষ ২৪ ঘন্টায় চিনে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন সবমিলিয়ে মোট ২২ জন।

পল্লবী কুন্ডু : কোভিড-১৯ এর আঁতুরঘর ‘চিন’. সারা বিশ্ব জুড়ে যে ভাইরাসের জেরে নিঃস্বাস ফেলা দায় হয়েছে সাধারণ মানুষের। গোটা পৃথিবীর ফুসফুসকে ঝাঁজরা করে দিচ্ছে এই মারণ করোনা। তবে চিন থেকেই এর শুরু হলেও যখন সারা বিশ্বে নিজের আধিপত্য স্থাপন করেছিল সেই মুহর্তে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে চিন,কমতে থাকে সংক্রমণের সংখ্যা। কিন্তু আবারো নতুন করে দ্বিতীয় দফায় শুরু হচ্ছে সংক্রমণ তার সাথেই বাড়ছে আক্রান্তের সংখ্যা।ঘুম উড়েছে বিশেষজ্ঞ মহলের।

ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকেই চিনে করোনার প্রভাব ধীরে ধীরে লক্ষিত হতে শুরু করে। তারপর কিছু সময়ের জন্য পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও ফের সংক্রমণ শুরু হয়েছে। এবং চিকিৎসকেরাও এই দ্বিতীয় দফার সংক্রমণ নিয়ে বারংবার চিন্তা প্রকাশ করেছেন। করোনা-আক্রান্তের সংখ্যা বাড়ছে চিনে।

বৃহস্পতিবার চিনের ন্যাশনাল হেলথ কমিশন জানিয়েছে, শেষ ২৪ ঘন্টায় জিনজিয়াং প্রদেশে ১৮ জন আক্রান্ত হয়েছেন, লিয়াওনিং প্রদেশে একজন আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে মোট ২২ জনের শরীরে কোভিড-১৯ ভাইরাসের সন্ধান মিলেছে। শেষ ২৪ ঘন্টায় চিনে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২ জন। তবে, বিগত ২৪ ঘন্টায় করোনা-হানায় কারও মৃত্যু হয়নি চিনে। চিনে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৬৩৪-এ। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩ হাজার ৭২৯। তবে কি এই মারণ ভাইরাস নিজের জন্মক্ষেত্রকেও ছেড়ে কথা বলবেনা !

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: