Health

একনজরে করোনা আপডেট : ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছালো ৫৪ লাখ ৮৭ হাজার ৫৮০-তে

স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনার মারা গেছেন ১ হাজার ১৩০ জন।

পল্লবী কুন্ডু : করোনা কি এবার পিছু হটবে ? নাকি আবারো জাকিয়ে বসবে বলেই ফন্দি এঁটেছে ! এই সমস্ত প্রশ্নই প্রত্যেকদিন ঘুরে-ফিরে বেড়াচ্ছে মাথার মধ্যে। জীবনের গতি কিছুটা স্বাভাবিকের দিকে চলতে শুরু করলেও রোজকারের নিয়ম নীতি থেকে এত সহজে বিদায় নেবে না এই অতিমারী করোনা। তাই চলুন একবার এক নজরে দেখে নেওয়া এই মুহূর্তে করোনা পরিস্থিতি ঠিক কি রূপ – রবিবার সারাদিনে দেশে নতুন করে করোনা আক্রান্ত হলেন ৮৬ হাজার ৯৬০ জন। পাশাপাশি ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছালো ৫৪ লাখ ৮৭ হাজার ৫৮০-তে।

এই মুহূর্তে অ্যাক্টিভ কেস ১০ লাখ ৩ হাজার ২৯৯। তবে গতকাল এই সংখ্যাটিই ছিল ১০ লাখ ১০ হাজার ৮২৪। একদিনে এই দুই সংখ্যার মধ্যে সৃষ্ট ব্যবধান ৭ হাজার ৫২৫। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনার মারা গেছেন ১ হাজার ১৩০ জন। সবমিলিয়ে ভারতের করোনার মৃত্যু মিছিলে শামিল ৮৭ হাজার ৮৮২ জন। পাশাপাশি আশার আলো এখনো রয়েছে কারণ একদিকে যেমন সংক্রমণের হার বাড়ছে তেমন ভাবেই বাড়ছে সুস্থতার হার-ও। গত ২৪ ঘণ্টায় ৯৩ হাজার ৩৫৬ জন রোগী করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন।

সারা দেশ জুড়ে সর্বমোট সংখ্যা হলো, ৪৩ লাখ ৯৬ হাজার ৩৯৯।ওয়ার্ল্ডো মিটারের রিপোর্ট অনুসারে বিশ্বের করোনা আক্রান্তের নিরিখে ভারত ১৯ শতাংশ সুস্থতায় রয়েছে। তবে এখনো পর্যন্ত হাল ফেরেনি মহারাষ্ট্রে।সেখানে মোট কোভিড রোগীর সংখ্যা ১২ লাখ ৮ হাজার ৬৪২।মৃত্যু মিছিলে শামিল ৩২ হাজার ৬৭১ জন।সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৮৪ হাজার ৩৪১ জন। মহারাষ্ট্রের পরেই করোনাভাইরাসের দাপটে বেহাল অবস্থায় অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: