Health

উৎসবের দিনে একনজরে দেশের করোনা পরিস্থিতি, স্বস্তি মিলছে সুস্থতার হারে

ভারতে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৭,৭৩,৪৭৯ জন

পল্লবী কুন্ডু : একদিকে দেশজুড়ে উৎসবের মরশুম। সকল দেশবাসী মেতে উঠেছেন আলোর উৎসবে। কিন্তু এসবের মধ্যে দিয়েও নিজের কাজ চালিয়ে যাচ্ছে অতিমারী করোনা(Corona Vairus)। আজ দীপাবলির সকালে কেন্দ্রের দেওয়া পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৪,৬৮৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য কম। ওই সময়ে সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৯৯২ জন।

এই মুহূর্তে ভারতে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৭,৭৩,৪৭৯ জন। সুস্থ হয়ে উঠেছেন মোট ৮১,৬৩,৫৭২ জন। দেশে সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৪,৮০,৭১৯ জন। সুস্থতার হার প্রায় ৯৭ শতাংশ।কেন্দ্রীয় পরিসংখ্যান অনুসারে দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫২০ জনের। মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১,২৯,১৮৮ জন। দেশে মৃত্যুর হার ১.৪৭ শতাংশ।

অন্যদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৯,২৯,৪৯১টি। দেশের করোনা সংক্রমণের পরিসংখ্যানের খুব বেশি হের-ফের নজরে আসেনি। তবে সুস্থতার হার অত্যন্ত আশাদায়ী। মোট আক্রান্তের নিরিখে ভারতে শীর্ষে মহারাষ্ট্র। তারপরেই রয়েছে যথাক্রমেণ রয়েছে কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কেরল, উত্তরপ্রদেশ, দিল্লি এবং পশ্চিমবঙ্গ। তবে এই উৎসবের পরবর্তী পরিস্থিতিতে সংক্রমণের হার বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করছে চিকিৎসক মহল।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: