Health

একদিকে মায়ের আসার দিন গোনা অন্যদিকে বহাল করোনা তান্ডব

গতকাল অর্থাত্‍ বুধবারই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ লক্ষ ছাড়াল

পল্লবী কুন্ডু : আজ মহালয়া হাতে গোনা আর কিছু দিনের অপেক্ষা মাতৃপক্ষের শুভারম্ভ। একদিকে যখন গোটা শহরবাসী মায়ের আসার দিন গুনছে তখনও দেশ জুড়ে করোনার ভয়াল তান্ডব অব্যাহত। ক্রমশ সংকটজনক পরিস্থিতিতে মহারাষ্ট্র। শুধুমাত্র মহারাষ্ট্রেই মোট করোনা আক্রান্তের সংখ্যা ১০.৭ লক্ষ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত রিপোর্টে দেখা গিয়েছে ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ৮৯৪ জন।

আর আক্রান্ত্রের এই সংখ্যার পর ভারতের মোট সংক্রমণের সংখ্যা এসে দাঁড়িয়েছে ৫১ লক্ষে। এই মুহূর্তে দাঁড়িয়ে ভারতে করোনা আক্রান্তের মোট সংখ্যা ৫১ লক্ষ ১৮ হাজার ২৫৩।গতকাল অর্থাত্‍ বুধবারই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ লক্ষ ছাড়াল। ২৩০ দিনে ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৫০ লক্ষ মানুষ। আক্রান্তের নিরিখে ভারত বিশ্বে দ্বিতীয় স্থানে অবস্থান করছে, আমেরিকার ঠিক পরেই। মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৬৬ লক্ষ।

বিশ্বব্যাপী, প্রায় ৩ কোটি মানুষ সার্স-কোভ-২ দ্বারা সংক্রামিত হয়েছেন এই মুহূর্তে ভারতে করোনা অ্যাকটিভ ১০ লক্ষের গণ্ডি পেরিয়ে গেল। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ১৩২ জন। যার ফলে মোট করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৩ হাজার ১৯৮।এই অবস্থায় সকলের চোখে ২০২০ শারদ উৎসব। সময়-ই বলে দেবে ভবিষ্যতের ফলাফল।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: