Health

মিলছে সাময়িক স্বস্তি : দেশে করোনা জয়ীর সংখ্যা ৪৪ লক্ষ ৯৭ হাজার ৮৬৮

দেশে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৫৫ লক্ষ ৬২ হাজার ৬৬৪, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছেন ১,০৫৩ জন।

পল্লবী কুন্ডু : গোটা বিশ্ব-ই একটা নতুন ভোরের স্বপ্ন দেখছে বহুদিন ধরে। তবে কবে সেই ভোর আসবে তার উত্তর নেই কারোর কাছে। আদৌ কি পরিস্থিতি কখনো স্বাভাবিক হবে ? সুস্থ হবে পৃথিবী ? কি বলছে পরিসংখ্যান চলুন দেখে নেওয়া যাক, গত দু-সপ্তাহ ধরে সংক্রমণের হার পৌঁছে গেছিলো ৯০ হাজারে। তবে এবার এক ধাক্কায় ২০ হাজারের বেশি কমেছে এই হার। যা তুলনামূলক কিছুটা স্বস্তির। ৯০ হাজারের জায়গায় গত ২৪ ঘন্টায় সংক্রমণের সংখ্যা কমে এসে দাঁড়িয়েছে ৭৫ হাজারে। এদিকে সোমবার ১ লক্ষ ১হাজারেরও বেশি মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

অন্যদিকে বিশেষজ্ঞরা জানিয়েছেন যে ইতিমধ্যে আগের তুলনায় পরীক্ষার সংখ্যাও অনেক কমেছে তাই সংক্রমিতের সংখ্যাও কমেছে।অন্যান্য দিন যেখানে ১১ থেকে ১২ লক্ষ করোনা পরীক্ষা হয় সেখানে রবিবার সেই সংখ্যা ছিল ৭ লক্ষ ৩০ হাজার।সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেলেও সুস্থতার হার কমবেশি একই ছিল।তবে একধাক্কায় অ্যাক্টিভ কেসের সংখ্যা এতটা কমায় সত্যিই স্বস্তি মিলেছে।

তবে বিশেষজ্ঞের মতে জানা যাচ্ছে যে এই হার সাময়িক।পাশাপাশি জানা যাচ্ছে এই সপ্তাহে সংক্রমণ আবারও ৯০ হাজারের চৌকাঠ পেরোতে পারে। করোনা পরীক্ষা যত বাড়বে আক্রান্তের সংখ্যাও আবার বৃদ্ধি পাবে। এদিকে দেশে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৫৫ লক্ষ ৬২ হাজার ৬৬৪।গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছেন ১,০৫৩ জন। ফলে দেশে কোভিড ১৯ রোগে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৮,৯৩৫। দেশে এখনও পর্যন্ত করোনা জয়ীর সংখ্যা ৪৪ লক্ষ ৯৭ হাজার ৮৬৮।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: