Health

করোনা আপডেট : দেশে সর্বমোট সংক্রমণের সংখ্যা ২৭ লক্ষ ৬৭ হাজার ২৭৪ জন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক তথ্য জানিয়েছে যে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ হাজার ৫৩১ জন।

পল্লবী কুন্ডু : দেশে প্রতিমুহূর্তে সংক্রমণ ক্রমবর্ধমান। কোনো কিছুর বিনিময়েই সংক্রমণে লাগাম টানা সম্ভব হচ্ছেনা। তবে স্বস্তি আনছে সুস্থতার হারে। বুধবার আইসিএমআর জানিয়েছে, মঙ্গলবার ১৮ আগস্ট পর্যন্ত দেশে ৩ কোটি ১৭ লক্ষ ৪২ হাজার ৭৮২টি নমুনার করোনা টেস্ট হয়েছে। শুধু গতকাল মঙ্গলবারেই ৮ লাখ ১ হাজার ৫১৮ জনের করোনা টেস্ট হয়েছে। গোটা দেশজুড়ে সংক্রমণ এই মুহূর্তে ২৮ লক্ষ-এর দোরগোঁড়ায়, ভারতে মোট করোনা আক্রান্ত ২৭ লক্ষ ৬৭ হাজার ২৭৪ জন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক তথ্য জানিয়েছে যে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ হাজার ৫৩১ জন।গতকাল সারাদিনে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৯২ জন। সবমিলিয়ে দেশে করোনার মৃত্যুর সংখ্যা ৫২ হাজার ৮৮৯ জন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬০ হাজার ৯১ জন। যা এখনও পর্যন্ত একদিনের হিসেবে রেকর্ড। দেশে সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৩.৬৪ শতাংশ। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২০ লাখ ৩৭ হাজার ৮৭১ জন।

এই মুহূর্তে একটিভ কেসের সংখ্যা ৬ লাখ ৭৬ হাজার ৫১৪ জন।দেশের মধ্যে সবথেকে খারাপ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে করোনার বলি ২০ হাজার ৬৮৭ জন। এরপর ৩ লাখ ৪৯ হাজার ৬৫৪ জন মোট আক্রান্তকে নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে মৃত্যু হয়েছে ৬ হাজার সাত জনের।মুম্বইতেই করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৪১০ জন। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন রোগী ৯৩৪ জন। মঙ্গলবার সারাদিনে মুম্বইতে করোনায় মৃত্যু হয়েছে ৪৯ জনের। বৃহন্মুম্বই পুরসভার রিপোর্ট বলছে সবমিলিয়ে দেশের বাণিজ্য নগরীতে করোনার বলি ৭ হাজার ২১৯ জন। রাজধানীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ৫৪ হাজার ৬৪১।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: