Health

একনজরে করোনা আপডেট : ভারতে এখন করোনায় সুস্থতার হার ৮১.২৫ শতাংশ

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৫৭ লাখ।

পল্লবী কুন্ডু : প্রথমে লকডাউন, তারপর আনলক পর্যায় এবং এই মুহূর্তে ধীরে ধীরে নিউ নর্মাল-এর দিকে এগোচ্ছে দেশ। কিন্তু পাশাপাশি যদি করোনা পরিস্থিতির দিকে নজর দেওয়া যায় তবে দেখা যাচ্ছে, গতকাল সারাদিনে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৫০৮ জন। ভারতে সঙ্কটজনক পরিস্থিতিতে রয়েছে মহারাষ্ট্র।এই মুহূর্তে সেখানে সংক্রমিত ১২ লাখ ৬৩ হাজার ৬৯৯ জন। মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৮৮৬। গতকাল করোনায় মৃত্যু হয়েছে ৪৭৯ জনের।

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৫৭ লাখ। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ১ হাজার ১২৯ জন। দেশে এখনও পর্যন্ত করোনার মৃত্যু মিছিলে শামিল ৯১ হাজার ১৪৯ জন। সবমিলিয়ে মোট করোনা আক্রান্ত ৫৭ লাখ ৩২ হাজার ৫১৯ জন। এই মুহূর্তে ভারতে অ্যাক্টিভ কেস ৯ লাখ ৬৬ হাজার ৩৮২। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৪৬ লাখ ৪ হাজার ৯৮৮ জন।

ভারতে এখন করোনায় সুস্থতার হার ৮১.২৫ শতাংশ। যেখানে মৃতের সংখ্যা ১.৫৯ শতাংশে রয়েছে। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, করোনার সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে টেস্টের সুবিধাও বহুগুণ বৃদ্ধি করা হয়েছে। আইসিএমআর-এর তথ্য অনুযায়ী ১১ লাখ ৫৬ হাজার ৫৬৯টি নমুনার করোনা টেস্ট হয়েছে এক দিনেই। এতদিন পর্যন্ত দেশে মোট ৬ কোটি ৭৪ লাখ ৩৬ হাজার ৩১টি নমুনার করোনা টেস্ট হয়েছে। জন হপকিন্স ইউনিভার্সিটির রিপোর্ট বলছে, বিশ্বে করোনার বলি ৯ লাখ ৭৫ হাজারেরও বেশি মানুষ। পাশাপাশি টিকা-এর দিক থেকেও তৎপর হয়েছে একাধিক সংস্থা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: