Health

একনজরে করোনা আপডেট : দেশে মোট আক্রান্ত ৪৩ লক্ষ ৭০ হাজার ১২৯ জন

ভারতে সবথেকে বেশি যে রাজ্যগুলি বিপর্যস্ত তার মধ্যে প্রথমেই রয়েছে মহারাষ্ট্র,মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লক্ষ ৪৩ হাজার ৭৭২।

পল্লবী কুন্ডু : করোনার ভয়াল তান্ডবের রেস এখনো অব্যাহত। সারা বিশ্বের নিরিখে করোনা সংক্রমণের দিকে লক্ষ্য করলে এখনো শীর্ষে রয়েছে আমেরিকা।তবে পরিবর্তন ঘটেছে দ্বিতীয়ত স্থানের। এতদিন আমেরিকার পরেই ছিল ব্রাজিল। এবার আক্রান্তের সংখ্যার নিরিখে ভারত ব্রাজিলকে ছাড়িয়ে দ্বিতীয় স্থান দখল করেছে গত সপ্তাহেই।এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তদের সর্বমোট সংখ্যা ৪৩ লক্ষ ৭০ হাজার ১২৯ জন।

আজ অর্থাৎ বুধবার ভারতে করোনা সংক্রমণ-এর সংখ্যা ৪৩ লাখের গন্ডি ছাড়িয়ে গেলো। গতকাল সারাদিনে দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৭০৬ জন। পাশাপাশি গতকালের মৃত্যুর হিসেবে বলছে, মারা গিয়েছেন ১ হাজার ১১৫ জন।অন্যদিকে স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে, দেশে মোট করোনা রোগী ৪৩ লক্ষ ৭০ হাজার ১২৯ জন। এর মধ্যে এখন সংক্রামিত ৮ লাখ ৯৭ হাজার ৩৯৪ জন। ইতিমধ্যেই সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩ লাখ ৯৮ হাজার ৮৪৫ জন। সবমিলিয়ে ভারতে করোনার মৃত্যু ৭৩ হাজার ৮৯০ জন।

আর ভারতে সবথেকে বেশি যে রাজ্যগুলি বিপর্যস্ত তার মধ্যে প্রথমেই রয়েছে মহারাষ্ট্র। এরপরেই রয়েছে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু ও কর্ণাটক।সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লক্ষ ৪৩ হাজার ৭৭২ আর মৃত্যু হয়েছে ২৭,৪০৭ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২০,১৩১ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ৫ লক্ষ ১৭ হাজার ৯৪ জন। মৃত্যু হয়েছে ৪,৫৬০ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৭৪ হাজার ৯৪০ আর মৃত্যু হয়েছে ৮,০১২ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৯৭ হাজার ১৩৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,৬১৮ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ১২ হাজার ১৯০ আর মৃত্যু হয়েছে ৬,৬৮০ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২ লক্ষ ৭৮ হাজার ৪৭৩ জন। মৃত্যু হয়েছে ৪,০৪৭ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৬ হাজার ৯৫৬, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,৬৭৭। বিহারে আক্রান্তের সংখ্যা ১,৫০,৫০২, আর মৃত্যু হয়েছে ৭৬৫ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৪৭ হাজার ৬৪২ জন আর মৃত্যু হয়েছে ৯১৬ জনের।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: