Nation

সংক্রমণে লাগাম টানতে কড়া নির্দেশিকা দিল্লি বিমানবন্দরে, শক্ত হচ্ছে প্রশাসন

চলতি পরিস্থিতিতে দিল্লি বিমানবন্দরে নামা সমস্ত যাত্রীদের জন্যই সরকার তরফ থেকে জারি করা হচ্ছে বিশেষ নির্দেশিকা।

পল্লবী কুন্ডু : সময়ের সাথে সাথে করোনা প্রকোপ বাড়ছে। বাড়ছে বাড়তি সাবধানতাও। বহিরাগতদেড় নিয়ে একটি বাড়তি আশঙ্কা যে রয়েই যায় তা বলাই বাহুল্য। একদিকে দেশের বিভিন্ন রাজ্যে ছড়িয়ে থাকা শ্রমিকদের রাজ্যে ফেরত অন্যদিকে, দেশীয় নাগরিকদের দেশে ফিরিয়ে আনা। এই দুটি বিষয় নিয়েই যাতে সংক্রমণ ছড়িয়ে না পরে তার জন্য বাড়তি সচেতনতাও গ্রহণ করেছে প্রশাসন। আর এবার করোনা সংক্রমণের প্রকোপ রুখতে আরও কড়া হলো দিল্লির সরকার।

চলতি পরিস্থিতিতে দিল্লি বিমানবন্দরে নামা সমস্ত যাত্রীদের জন্যই সরকার তরফ থেকে জারি করা হচ্ছে বিশেষ নির্দেশিকা। আর এই নির্দেশিকায় স্পষ্ট বলা হয়েছে, যে আন্তর্জাতিক বিমানে দিল্লি ফিরলে ৭ দিন প্রত্যেক যাত্রীকে তাঁদের নিজেদের খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। যা অতি আবশ্যক। তার পরের ৭ দিন যাত্রীরা বাড়িতে কোয়ারেন্টিনে থাকবেন।আন্তর্জাতিক বিমানে দিল্লি পৌঁছনোর আগে যাত্রীদের একটি মুচলেকায় সই করতে হবে। দিল্লি পৌঁছনোর পর নিজেদের খরচে ৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে তাঁরা রাজি আছেন বলে সম্মতি জানিয়ে সই করার পরেই যাত্রীদের টিকিট কনফার্ম করা হবে।

শুধুমাত্র দিল্লি বিমানবন্দরই নয়, এরূপ কড়া নির্দেশিকা সকল বিমানবন্দর কতৃপক্ষ কেই নিতে হবে। এবং প্রশাসন তরফ থেকে আশা করা যাচ্ছে যে এই পথে চললে একটা বড় সংখ্যার সংক্রমণকে এড়ানো সম্ভব হবে। ইতিমধ্যেই যে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে তা স্পষ্ট। আর দিল্লির মতো ব্যাস্ততম শহরে প্রশাসন আরো সচেতন হচ্ছে যাতে লাগাম টানা যায় সংক্রমণে।গত কয়েকমাসের লাগাতার মনিটরিংয়ের ফল মিলেছে দিল্লিতে। তাই এবার বিমান বন্দর নিয়েও কড়া হচ্ছে প্রশাসন।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: