Health

দেশজুড়ে অব্যাহত করোনা দাপট, মারণ গ্রাসে রাজধানী দিল্লি

শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ৪৫ হাজার ৮৮২ জন, মৃত্যু হয়েছে ৫৮৪ জন

পল্লবী কুন্ডু : দেশজুড়ে করোনা (Corona Vairus) তান্ডব অব্যাহত। শেষ ২৪ ঘন্টায় ফের বাড়লো আক্রান্তের সংখ্যা। আর সেই সঙ্গেই মোট সংক্রমিতের সংখ্যা পৌঁছে গেলো ৯০ লক্ষ ৪ হাজার ৩৬৬ তে। শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ৪৫ হাজার ৮৮২ জন, মৃত্যু হয়েছে ৫৮৪ জনের। আর যদি সর্বমোট মৃত্যুর দিকে তাকানো যায় তবে, মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩২ হাজার ১৬২ জনের। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা রয়েছে ৪ লক্ষ ৪৩ হাজার ৭৯৪, যা গত ২৪ ঘন্টার তুলনায় ৪৯১ বেশি।

তবে আবারো যে বিষয় চিকিৎসা মহলে স্বস্তি ফেরাচ্ছে তা হলো সুস্থতার হার। দেশে এখন অবধি করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৮৪ হাজার ২৮ হাজার ৪১০ জন। শেষ ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছে ৪৪ হাজার ৮০৭ জন। অন্যদিকে, রাজধানী দিল্লিতে মারণ থাবা বসিয়েছে করোনা। শেষ ২৪ ঘন্টায় দিল্লিতে করোনা সংক্রমণ অধিক পরিমানে বেড়েছে। বুধবার যেখানে আক্রান্তের সংখ্যা ছিল ৭৪৮৬। বৃহস্পতিবার সেখানে আক্রান্ত হলেন ৭৫৪৬ জন। প্রতিদিনকার সংক্রমণের জেরে দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫.১ লক্ষ।

পরিসংখ্যান অনুযায়ী দিল্লিতে অ্যাক্টিভ করোনা কেস রয়েছে ৪৩ হাজার ২২১। রাজধানীতে শেষ ২৪ ঘন্টায় করোনার জেরে মৃত্যু হয়েছে ৯৮ জনের। যার ফলে দিল্লিতে করোনার মোট মৃত্যু পেরিয়ে গেছে ৮০০০। পাশাপাশি রাজ্যের এরূপ পরিস্থিতিতে রাজ্যকে সঙ্কট মুক্ত করার দায়িত্ব পালন করছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

অন্যদিকে সব কিছু ঠিকঠাক চললে আগামী বছরের শুরুতেই ভারতে মিলবে করোনার ভ্যাকসিন। গতকালই দেশবাসীকে আশ্বস্ত করে জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমে হর্ষবর্ধন জানিয়েছেন, সব কিছু ঠিকঠাক থাকলে নতুন বছরের শুরুতেই ভারতে করোনার ভ্যাকসিন চলে আসবে। আলো আঁধারি এই খেলা শেষের দিন গুনছে গোটা বিশ্ববাসী।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: