Health

একনজরে করোনা আপডেট : গত ২৪ ঘণ্টায় ভারতে আরও ১ হাজার ১১৪ জনের মৃত্যু

গোটা বিশ্বে আমেরিকা-এর পরেই দ্বিতীয় স্থানে অবস্থান করছে ভারত।

পল্লবী কুন্ডু : চলতি সময়ে আমাদের নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস। পরিস্থিতির পরিবর্তন তেমন ভাবে কিছুই হয়নি। এই মরণ করোনা ভাইরাস তার তান্ডবলীলা এখনো চালিয়ে যাচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক আজ যে তথ্য দিয়েছে তাতে, গত ২৪ ঘণ্টায় ভারতে আরও ১ হাজার ১১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মারা গেছেন সর্বমোট ৭৮ হাজার ৫৮৬ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় ৯৪ হাজার ৩৭২ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন।ফের রেকর্ড হার ভারতের।

হিসেবে যা বলছে তাতে এই মুহূর্তে এশিয়ার মধ্যে সব থেকে সঙ্কটজনক অবস্থায় রয়েছে ভারত। আর গোটা বিশ্বে আমেরিকা-এর পরেই দ্বিতীয় স্থানে অবস্থান করছে ভারত। ভারতের মধ্যে সব থেকে বিপর্যস্ত অবস্থায় রয়েছে মহারাষ্ট্র।মহারাষ্ট্রে মারা গেছেন ২৯ হাজার ১১৫ জন। এর পর সর্বাধিক মৃত্যু হয়েছে যথাক্রমে তামিলনাড়ুতে ৮ হাজার ৩০৭ জন, কর্নাটকে ৭ হাজার ১৬১ জন, অন্ধ্রপ্রদেশে ৪ হাজার ৮৪৬ জন এবং দিল্লিতে ৪ হাজার ৭১৫ জন।

মহারাষ্ট্র। এর পরই রয়েছে যথাক্রমে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, বিহার, উড়িষ্যা, আসাম ও গুজরাট। তবে আশা জাগানো খবর হলো, যেমন ভাবে সংক্রমণের হার বাড়ছে তেমন ভাবেই সুস্থতার পরিমানও ক্রমাগত বাড়ছে পাশাপাশি আন্টিবডি তৈরী সক্ষমতাও বেড়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: