Health

পরিস্থিতির সামান্য উন্নতি মারাঠা মুলুকে, বলছে পরিসংখ্যান

এক দিনে ৯ হাজার টেস্ট হয়েছিল মুম্বইতে । ৭০০ জনের রিপোর্ট পজিটিভ এসেছে । যা গত তিন মাসের মধ্যে সবচেয়ে কম ।

পল্লবী কুন্ডু : দেশজুড়ে ক্রমশ উর্ধমুখী করোনা সংক্রমের হার। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় ৪৭ হাজার ৭০৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন কোভিড-এ। আর এই সংখ্যার পর দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৮৩ হাজার ১৫৬। এখনো পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লক্ষ ৫২ হাজার ৭৪৩ জন। সুস্থতার হার ৬৪.২৪ শতাংশ । পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার ৯.০৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় প্রায় ৩৬ হাজার জন সুস্থ হয়েছেন এ দেশে ।

তবে সারা দেশজুড়ে যেখানে মারাঠা মুলুক সংক্রমণের প্রাথমিক পর্যায় থেকেই অত্যন্ত সংকটজনক অবস্থায় ছিল। সেখানেই এবার মিলছে আশার আলো। এক দিনে ৯ হাজার টেস্ট হয়েছিল মুম্বইতে । ৭০০ জনের রিপোর্ট পজিটিভ এসেছে । যা গত তিন মাসের মধ্যে সবচেয়ে কম । সুস্থতার হার ৭৩ শতাংশ । ২০ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত এখানে সংক্রমণের হার ১.০৩ শতাংশ ।

সোমবার গোটা মহারাষ্ট্রে নতুন করোনা রোগীর সংখ্যা ৭,৯২৪ । মারা গিয়েছেন ২২৭ জন । শুধু মুম্বইতে মারা গিয়েছেন ৩৯ জন । এখনও পর্যন্ত মুম্বইতে করোনায় মৃত্যু হয়েছে ৬,১৩২ জনের । এই মুহূর্তে মুম্বইতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২১,৮১২ । থানেতে সক্রিয় রোগী রয়েছে ৩৪,৪৭১ এবং পুনেতে ৪৮,৬৭২ । তবে এসবের মধ্যে থেকেও নতুন করে আশা জাগাচ্ছে মুম্বাই।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: