Nation

করোনা আবহাওয়ায় আমেরিকায় খুলল বিশ্ববিদ্যালয়, আক্রান্ত এক হাজারের বেশি শিক্ষার্থী

আরও কঠোরভাবে পালন করতে হবে সামাজিক দূরত্ব, নির্দেশ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের

দেবশ্রী কয়াল : সারা বিশ্বে নিজের প্রভাব বিস্তার করেছে মারণ করোনা ভাইরাস। কেউই পাচ্ছে না তার হাত থেকে রক্ষা। সংক্রমণের নিরিখে সারা বিশ্বে প্রথম স্থানে রয়েছে আমেরিকা। তবে সেখানে এই করোনা আবহের মাঝেই আমেরিকার বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় তাদের ক্যাম্পাস খুলে দিয়েছিলো। যার ফলাফল মোটেও ভালো হয়নি। জানা যাচ্ছে, ইউনিভার্সিটি অব সাউথ ক্যারোলিনার প্রায় এক হাজারের বেশি শিক্ষার্থী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

নিউইয়র্ক টাইমসের খবর অনুযায়ি, ওই বিশ্ববিদ্যালয়ে উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে ২৮ শতাংশই মারণ করোনার শিকার হয়েছেন। ফলে করোনার সংক্রমণ রুখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোরভাবে সামাজিক দূরত্ব ও নিয়মিত হাত ধোয়ার কার্যক্রম পরিচালনা করছে বলে জানিয়েছে।

জানা যাচ্ছে, ওই বিশ্ববিদ্যালয়টিতে ৩৫ হাজারের বেশি শিক্ষার্থী রয়েছেন। গত সপ্তাহ থেকেই ক্যাম্পাসে শুরু হয়েছিল ক্লাস। এরই মধ্যে কিছু পার্টি ও ইভেন্টে জমায়েতের ঘটনা ঘটেছিল বলে জানা যায়। যার জেরে সামাজিক দূরত্ব মেনে না চলার ক্ষেত্রে নিয়মভঙ্গ করে পার্টি করায় দায়ে ১৫ জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে এখন থেকে আরও বেশি সতর্ক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গুলি।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: