West Bengal

করোনা রোগী ও তাঁর অন্তঃসত্বা স্ত্রীকে জুতোপেটা ও মারধরের অভিযোগ উঠল প্রতিবেশীদের বিরুদ্ধে

আবাসনে দিয়েছিল কাপড় শুকাতে, আর সেই কারণেই প্রতিবেশীরা করল দুর্ব্যবহার

দেবশ্রী কয়াল : করোনার জেরে আজ মানুষ ভয়ভীত। যেভাবে করোনার সংক্রমণ বেড়ে চলেছে তাতে কিন্তু আতঙ্ক বাড়ছে। তবে বিশেষজ্ঞরা এবং সরকার তরফে বারবার বলা হয়েছে কেউ করোনা আক্রান্ত হলে তাকে বা তার পরিবারকে যেন একঘরে করে না দোয়া হয়। বরং সকল রকম সুরক্ষা নিয়ে তাদের জন্য যেন সাহায্যের হাত বাড়িয়ে দেন মানুষ। কোনো রকম খারাপ ব্যবহার যাতে আক্রান্তের সাথে বা আক্রান্তের পরিবারের সাথে না যা সেই নিয়ে বারবার বলা হয়েছে। কিন্তু অনেকেই হয়ত তা এখনও বুঝতে পারছেন না। আর তাইতো, করোনা রোগীকে এবং তাঁর ৫ মাসের অন্তঃসত্বা স্ত্রীকে মারধর ও জুতোপেটা করার অভিযোগ উঠল প্রতিবেশীদের বিরুদ্ধে।

জানা যাচ্ছে, স্বামী করোনায় আক্রান্ত। তবে সেই সময় আবাসনের ছাদে পোশাক শুকোতে দিয়েছেন তাঁর স্ত্রী। আর এই ছিল তাঁর ‘অপরাধ’। আর কেবল এই কারণেই করোনা রোগীকে জুতোপেটা করার অভিযোগ উঠল প্রতিবেশীদের বিরুদ্ধে। এরপর বাধা দিতে গেলে তাঁর পাঁচ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকেও কিন্তু ছাড়েনি কেউ। তাকেও তখন মারধর করা হয় বলেও ওঠে অভিযোগ। এই নক্কর জনক ঘটনার পর থেকেই ছোট্ট সন্তানকে নিয়ে আতঙ্কে দিন কাটছে কেন্দুয়ার ওই দম্পতির।

এই ঘটনার পর করোনা আক্রান্তের স্ত্রী জানান, দিনকয়েক আগেই তিনি জানতে পারেন স্বামী কোভিড ১৯ আক্রান্ত। তবে মৃদু উপসর্গ হওয়ায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয়নি। বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে ছিলেন তাঁর স্বামী। এরপর মঙ্গলবার তিনি আবাসনের ছাদে নিজের এবং তাঁর ছোট্ট সন্তানের পোশাক শুকাতে দিয়েছিলেন। কিন্তু তাতেই বাঁধে সমস্যা। অভিযোগ ওঠে সেই সময় আচমকাই প্রতিবেশীরা তাঁকে গালিগালাজ করতে থাকে। এরপর মুহূর্তের মধ্যেই করোনা আক্রান্ত রোগীকে তাঁর ছোট্ট সন্তানের সামনেই জুতোপেটা করতে শুরু করে দেয়। শেষে বাধ্য হয়ে পরিস্থিতি সামাল দিতে এগিয়ে যান ওই করোনা আক্রান্তের পাঁচমাসের অন্তঃসত্ত্বা স্ত্রী। তিনি প্রতিবেশীদের বাঁধা দিতে গেলে তখন অন্তঃসত্ত্বা অবস্থায় তাকেও মারধর করা হয়।

যদিও তাঁদের এই জুতোপেটার ও মারধর করার অভিযোগকে সম্পূর্ণ অস্বীকার করেছে প্রতিবেশীর। তাঁদের দাবি, তাঁরা কেবল জামা কাপড় শুকাতে আপত্তি জানিয়েছিল, আর কিছুই কিন্তু কেউ করেনি তাঁদের সাথে। যদিও এই ঘটনার পর পাটুলি থানায় অভিযোগ জানিয়েছেন করোনা আক্রান্তের স্ত্রী।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: