Health

মাত্র একদিনে সংক্রমণ ৪০ হাজারের বেশি, আক্রান্তের সংখ্যা ছাড়াল ১১ লক্ষের গন্ডি

সংক্রমণের উপর টানতে হবে রাশ, নাহলেই কিন্তু বিপদ

দেবশ্রী কয়াল : বাড়ছে আতঙ্কের পারদ। মনে করা হয়েছিল গরমের দাবদাহ বাড়লে কমবে করোনার সংক্রমণ। কিন্তু এখন পরিস্থিতি বলছে অন্য গল্প। যত দিন যাচ্ছে তত বাড়ছে মারণ করোনার সংক্রমণ। আর এবারে ভাঙল আগের সকল রেকর্ড। কেবলমাত্র গত ২৪ ঘন্টায় করোনায় সংক্ৰমিতের সংখ্যা ৪০ হাজারের ও অধিক। অর্থাৎ মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ১১ লক্ষের গন্ডি। এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে মোট ২৭,৪৯৭ জনের।

গতকালের সংক্রমণের যে সংখ্যা স্বাস্থ্য বুলেটিনে প্রকাশ পেয়েছে তা কিন্তু মানুষকে নাড়া দিয়ে দেওয়ার মত। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪০,৪২৫ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এবং বর্তমানে নোভেল করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ১৮ হাজার ৪৩ জন। সুতরাং বোঝাই যাচ্ছে পরিস্থিতি কতটা ভয়ানক হয়ে উঠছে। টেস্টের পরিমান যত বাড়ছে, ততই কিন্তু সংক্রমণের সংখ্যা বেড়ে চলেছে। তাই বারবার করে বলা হচ্ছে সচেতন হওয়ার জন্য। কারন সচেতনতাই একমাত্র উপায়।

করোনার প্রকোপ বাড়ার কারনে কিন্তু ইতিমধ্যেই বেশ কিছু রাজ্যে নতুন করে চালু হয়ে গেছে লকডাউন পর্ব। কারন এখনই যদি পরিস্থিতি সামাল না দেওয়া যায়, তাহলে আগামী দিনে কিন্তু পরিস্থিতি আরও ভয়াবহ রূপ নেবে। সারা বিশ্বে আক্রান্তের নিরিখে ভারত এখন রয়েছে তৃতীয় স্থানে। তবে সংক্রমণ যদি এইভাবেই বাড়তে থাকে তাহলে বিপদ আরও বাড়বে বলেই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: