Health

ভেঙেছে সকল রেকর্ড, গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত প্রায় ৯১ হাজার !

বেলাগাম করোনার সংক্রমণ, হতে হবে আরও সতর্ক

দেবশ্রী কয়াল : লাগামহীন ভাবে বেড়ে যাচ্ছে দেশে মারণ করোনার সংক্রমণ। কোনো মতেই তাতে রাশ টানা যাচ্ছে না যেন। আর এবারে গত ২৪ ঘন্টার সংক্রমণ ভেঙেছে অতীতের সকল রেকর্ড। গত ২৪ ঘণ্টায় প্রায় ৯১ হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন গোটা দেশে। কেবল সংক্রমণই নয়, মৃত্যু হয়েছে হাজারেরও বেশি মানুষের। আরও বিপজ্জনক আকার নিয়েছে করোনা। আনলক ৪ পর্যায়ের শুরু থেকে দেশে করোনার সংক্রমণ বেড়েছে অতিরিক্ত হারে। করোনা নিজের প্রভাব বিস্তার করেছে সর্বত্র।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৯০ হাজার ৮০২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। একইসঙ্গে মৃত্যু হয়েছে ১০১৬ জনের। সোমবার সকাল পর্যন্ত স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ লক্ষ ৪ হাজার ৬১৪। করোনা আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে ৭১ হাজার ৬৪২ জনের। কিছুতেই যেন নিয়ন্ত্রণে আসছে না এই মারণ করোনার সংক্রমণ।

গত ১লা সেপ্টেম্বর থেকে সারা দেশ জুড়ে চালু হয়ে গেছে আনলক ৪, কিন্তু তার পর থেকেই আরও লাগামহীনভাবে বেড়ে চলেছে নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ। গত সপ্তাহেই সারা বিশ্বে সংক্রমণের সংখ্যার নিরিখে ব্রাজিলকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে পৌঁছে গেছে ভারত। স্বাভাবিক ভাবেই আরও বেশি করে বাড়ছে উদ্বেগ। দীর্ঘ লকডাউনের পর আনলক পর্যায়ে মানুষ তাঁদের পুরানো জীবনের ছন্দে ফিরতে চাইছে। কিন্তু প্রতিনিয়ত চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস। কাউকেই দিচ্ছে না রেহাই। তবে হ্যাঁ, বাড়ছে সুস্থতার হারও। তবে বিশেষজ্ঞদের মতে, আরও বেশি করে এখন সতর্ক ও সচেতন হতে হবে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: