Health

ভাঙল সকল রেকর্ড, সারা দেশ জুড়ে একদিনেই করোনা আক্রান্ত ৮৩ হাজার ৮৮৩ জন !

একদিকে লাগামহীনভাবে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, অপরদিকে সুস্থতার হারেও রেকর্ড গড়ছে ভারত

দেবশ্রী কয়াল : লাগামহীন ভাবে দেশে বেড়ে চলেছে মারণ করোনার সংক্রমণ। কোনোভাবেই তার রাশ টানা যাচ্ছে না। সংক্রমণের সংখ্যার নিরিখে প্রতিদিন গড়ছে নতুন রেকর্ড। তৈরী হল এক বিশ্ব রেকর্ড। ৮৩ হাজার ছাড়িয়ে গেল দেশে দৈনিক নতুন সংক্রমণের সংখ্যা। এখনও পর্যন্ত কোনও দেশে একদিনে এত জন আক্রান্ত হননি। যে হরে ভারত সংক্রমণের নিরিখে এগিয়ে যাচ্ছে তা স্বাভাবিক ভাবেই বিশেষজ্ঞদের মনে জাগাচ্ছে উদ্বেগ। গত ২৪ ঘণ্টায় করোনা কালের মধ্যে সব থেকে বেশি পরীক্ষা হয়েছে দেশে। এই প্রথম একদিনে ১১ লক্ষেরও বেশি টেস্ট হল দেশে। আর এদিনই একসাথে এতজন করোনা আক্রান্তের হদিশ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮৩ হাজার ৮৮৩ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ৫ হাজার বেশি। যার জেরে দেশে এখনও পর্যন্ত মোট আক্রান্ত হলেন ৩৮ লক্ষ ৫৩ হাজার ৪০৬ জন। যে হরে সংক্রমণের সংখ্যা উদ্বেগ বাড়াচ্ছে তার পাশাপাশি কিন্তু চিন্তা বাড়াচ্ছে মৃত্যু সংখ্যাও। আক্রান্তের নিরিখে বিশ্বে প্রথম স্থানে থাকা আমেরিকাতে মোট আক্রান্ত ৬১ লক্ষ ১৩ হাজার ও দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে ৩৯ লক্ষ ৯৭ হাজার। তবে এখন যে হরে ভারত সংক্রমণের সংখ্যায় নিত্যদিন বেড়েই চলেছে তাতে আশঙ্কা করা হচ্ছে খুব শীঘ্রহি ব্রাজিলকে পিছনে ফিরে দ্বিতীয় স্থানে চলে আসবে ভারত, তা স্বাভাবিক ভাবেই উদ্বেগ বাড়ানোর মতোই।

তবে হ্যাঁ আক্রান্তের পাশাপাশি সুস্থতার সংখ্যাতেও রেকর্ড করেছে ভারত। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭০ হাজারের কাছাকাছি মানুষ। ফলে দেশে মোট করোনা জয়ীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৯ লক্ষ ৭০ হাজার ৪৯৩ জন। তবে দেশে এখনও প্রায় ৮ লক্ষ ১৫ হাজার ৫৩৮ জন করোনা রোগী চিকিত্‍সাধীন। এবং পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৩ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৭ হাজার ৩৭৬ জন। সংখ্যা বাড়লেও দেশের মৃত্যু হার আরও খানিকটা কমেছে। অর্থাৎ একদিকে সংক্রমণ এর হার বাড়লেও সুস্থতার ক্ষেত্রেও রেকর্ড গড়ছে ভারত।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: