Nation

বাড়ছে করোনার প্রকোপ, একদিনে আক্রান্ত প্রায় ৫০ হাজার

ভয় করে না, সচেতন হয়ে লড়তে হবে করোনার সাথে

দেবশ্রী কয়াল : বেড়েই চলেছে মারণ করোনার সংক্রমণ। এত লকডাউনের পরেও, কিন্তু কোনোভাবেই তার উপর লাগাম টানা যাচ্ছে না। এর এবারে আবারও ভাঙল পূরণের সকল রেকর্ড। গত ২৪ ঘন্টায়, করোনায় আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৯৩১ জন। এবং মৃত্যু হয়েছে ৭০৮ জনের। এই মুহূর্তে সারা দেশজুড়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লক্ষের অধিক। তবে মানুষকে ভয় পেতে না, সচেতন হতে বলছেন বারবার বিশেষজ্ঞরা। তাঁদের মতে, করোনা খুবই ছোঁয়াচে, কিন্তু করোনা হলে বেশিরভাগ মানুষই সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। তাই এত আতঙ্কিত হওয়ার কিন্তু কিছু নেই। কেবলমাত্র সকল নিয়ম মানলেই, সচেতনতা অবলম্বন করলেই লড়াই করা যাবে করোনার সাথে।

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ৩৫ হাজারের বেশি। এরমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ লক্ষ ১৭ হাজার ৫৬৮ জন, দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেস রয়েছে ৪ লক্ষ ৮৫ হাজার ১১৪ টি। অর্থাৎ সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা কিন্তু বেশ বেশি। এরই মধ্যে মৃত্যুর হার কমে এসেছে অনেকটাই। ভারতে এখন মৃত্যুর হার ২.৩৫ শতাংশ।

তবে এই পরিস্থিতিতে কিন্তু আরও বেশি সচেতন এবং তৎপর হতে হবে কেন্দ্রকে। নাহলে মুহূর্তের মধ্যে বিগড়ে যেতে পারে তা। আরও বেশি করে সচেতন করতে হবে সাধারণ মানুষকে। কারন এখনও এমন অনেক মানুষ আছেন যাঁরা এই পরিস্থিতির গুরুত্বকে বুঝতে পারছেন না। সুতরাং এই মুহূর্তে বেশি বেশি করে হতে হবে তৎপর। কারন এখনই যদি এই ভাইরাসের উপর লাগাম না টানা যায় তাহলে কিন্তু ভবিষ্যৎ দিনে আরও ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: