Health

আক্রান্তের সংখ্যায় ভাঙল পুরানো সব রেকর্ড, একদিনে আক্রান্ত প্রায় ২৯ হাজার

একদিকে বাড়ছে আক্রান্তের সংখ্যা, অপরদিকে বাড়ছে মৃতের হার !

দেবশ্রী কয়াল : করোনা থেকে যেন কোনোভাবে নিস্তার নেই। দীর্ঘ দু মাসের লকডাউনের সংক্রমণ যদিও একটা নিয়ন্ত্রণে ছিল, আনলক পর্ব শুরু হতে না হতেই লাগামহীনভাবে বেড়ে চলেছে করোনার সংক্রমণ। একদিকে দেশের অর্থনীতি তলানিতে এসে ঠেকেছে। লকডাউনে মানুষ কাজ হারা হয়ে আর্থিক ভাবে অসহায় হয়ে পড়েছেন। অপরদিকে করোনার জেরে জীবন বিপন্ন হয়ে উঠেছে। কাউকেই রক্ষা দিচ্ছে না এই মারণ ভাইরাস।

প্রতিদিন করোনা সংক্রমণে নয়া রেকর্ড গড়ছে ভারতে। প্রতিদিন ভাঙছে পুরানো রেকর্ড আর গড়ছে নতুন। আর এবারে আগের সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘন্টায়, করোনায় আক্রান্ত হয়েছেন ২৮,৭০১ জন। এখনও পর্যন্ত এই মারণ করোনা ভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৮ লক্ষ ৭৮ হাজার ২৫৪ জন। আর কেবল আক্রান্তের সংখ্যাই নয়, বাড়ছে মৃত্যুর হারও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৫০০ জনের। দেশে, মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৩,১৭৪ জন। দিন দিন কিন্তু বেড়েই যাচ্ছে করোনার সংক্রমণ। সারা বিশ্বে আক্রান্তের সংখ্যার নিরিখে ভারত এখন তৃতীয় স্থানে।

মারণ করোনার জেরে দেশের মধ্যে দ্ব্চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৫৪ হাজার ৪২৭ এবং মৃত্যু হয়েছে ১০,২৮৯ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭,৮২৭ জন। আক্রান্তের নিরিখে দেশে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৩৮ হাজার ৪৭০ আর মৃত্যু হয়েছে ১,৯৬৬ জনের। এর পরেই রয়েছে রাজধানী দিল্লি, সেখানে মোট আক্রান্ত ১ লক্ষ ১২ হাজার ৪৯৪ জন। মৃত্যু হয়েছে ৩,৩৭১ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪১,৮২০ আর মৃত্যু হয়েছে ২ হাজার ৪৫ জনের। অর্থাৎ সবমিলিয়ে করোনা কিন্তু প্রতিমুহূর্তে ভাবাচ্ছে, রাঙাচ্ছে তার চোখ।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: