Health

করোনা মহামারীতে সস্তায় চিকিত্‍সা দিতে জনস্বাস্থ্য কেন্দ্র বাম শিবিরের

বিনা চিকিৎসায় যাতে ফিরে না যান, সেই উদ্যোগের সূচনায় ডঃ ফুয়াদ হালিম

Bengali news, Reported by : দেবশ্রী কয়াল : মারণ করোনার জেরে দেশের অর্থনৈতিক হাল হয়ে রয়েছে বেহাল। বহু মানুষ হারিয়েছে তাঁদের চাকরি, অনেকেই পাননি তাঁদের বকেয়া মাইনে। আর অনেকেই লকডাউনে কোনো পথ না পেয়ে বেছে নিয়েছে অবশেষে আত্মহত্যার পথ। তারপরে করোনা চিকিৎসা করাতে গিয়ে হতে হচ্ছে নাজেহাল। চিকিত্‍সার খরচ জোগাড় করতে হিমশিম খাচ্ছে সাধারান মানুষ ,তাই তাদের পাশে দাঁড়িয়ে সস্তায় চিকিত্‍সা দিতে জনস্বাস্থ্য কেন্দ্র খুলছে বাম শিবির।

সাধারণ, অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে মানুষকেই। এগিয়ে দিতে হবে সাহায্যের হাত। আর এই করোনা মহামারীতে আরও বেশি করে থাকতে হবে সকলের পাশে। আর এবারে সস্তায় চিকিত্‍সা দিতে জনস্বাস্থ্য কেন্দ্র খুলছে বাম শিবির। আজ ১লা সেপ্টেম্বর থেকেই শুরু হচ্ছে জনস্বাস্থ্য কেন্দ্রের পরিষেবা, রাসবিহারিতে হচ্ছে প্রথম কেন্দ্র।এরপর তা শহরের একাধিক জায়গায় চালু হবে বলেই জানা যাচ্ছে।

এই এত সুন্দর একটা ভাবনা, জনস্বাস্থ্য কেন্দ্রের সূচনা করছেন ডঃ ফুয়াদ হালিম। লকডাউনে যখন অনেক মানুষ টাকার কারনে চিকিৎসা করতে পারছিলেন না সেইসময় তাঁদের দূত হয়ে লকডাউন পর্বে মাত্র ৫০ টাকায় ডায়ালিসিস করিয়ে সাড়া ফেলে দিয়েছেন ফুয়াদ হালিম। মাত্র ৫০ টাকার বিনিময়েই ডাক্তার দেখাতে পারবেন সাধারণ মানুষ। তবে সাধারণ জ্বর, সর্দি, কাশি, বা পেট ব্যথার ক্ষেত্রে কোনও টাকা নেওয়া হবে না বলে জানা যাচ্ছে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: