West Bengal

বাড়ছে করোনার সংক্রমণ, লকডাউনে চলছে কড়া নজরদারি

সংক্রমণ রুখতে, এখন থেকে রাজ্যে দুদিন করে লকডাউনের ঘোষণা মুখ্যমন্ত্রীর

দেবশ্রী কয়াল : রাজ্যে ক্রমশ বেড়ে চলেছে করোনা সংক্রমণ, আশঙ্কা হয়েছে গোষ্ঠী সংক্রমণের। তবে রাজ্যের এই দাবি মানতে নারাজ কেন্দ্র। এখনই করোনার উপর লাগাম টানতে হবে না হলে আগামী দিনে তা হবে আরও সঙ্কটজনক। আর তাই আরও বেশি করে তৎপর সরকার। আর তাই সপ্তাহে দুদিন করে চলছে রাজ্যে সম্পূর্ণ লকডাউন।

আজ দ্বিতীয় সপ্তাহের প্রথমদিনের সম্পূর্ণ লকডাউনের ছবি বেশ বনধের দিনের মতনই। রাস্তায় নেই তেমন লোকজনের আনাগোনা। তবে নিয়ম ভেঙে কেউ যাতে ঘুরে না বেড়াতে পারে সেই জন্য চলছে সর্বত্র কড়া নজরদারি। দেশের পাশাপাশি রাজ্যে করোনা সংক্রমণ ক্রমশ বেড়ে চলায় আগামী ৩১ অগাস্ট অবধি লকডাউন জারি রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। কোভিড চেন ভাঙতেই এমন সিদ্ধান্ত নিয়েছে গতকাল সরকার। বন্ধ থাকবে সরকারি-বেসরকারি অফিস। এমনকি দোকানপাট থেকে সবজি বাজারও।

এরই পাশাপাশি, ডোমেস্টিক ফ্লাইট সার্ভিস অর্থাত্‍ আন্তঃরাজ্য বিমান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সকাল থেকে কলকাতা-সহ জেলায় জেলায় চলছে পুলিশের কড়া নজরদারি। ব্যারিকেড তৈরি করে চলছে যান নিয়ন্ত্রণ। পরীক্ষা করা হচ্ছে প্রয়োজনীয় নথিও। বিনা প্রয়োজনে বের হলে ফেরত পাঠানো হচ্ছে। প্রয়োজনে নেওয়া হচ্ছে কড়া পদক্ষেপ।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: