Nation

কমছে না করোনার চোখ রাঙানি, বেড়েই চলেছে তার বিস্তার

লকডাউন করেও ও থামেনি করোনা, বরং আরও চলছে বেড়ে

দেবশ্রী কয়াল : করোনার দাপট বেড়েই চলেছে। তা যেন থামার নাম নিচ্ছে না প্রায় ২ মাস ধরে সারা দেশ ব্যাপী লকডাউন চলার পরেও তার উপর রাশ টানা যাচ্ছে না। ক্রমশ বেড়ে চেলেছে করোনার সংক্রমণ। আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত গড়ছে নয়া রেকর্ড। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ১৯ হাজার ৪৫৯ জন। এবং মৃত্যু হয়েছে ৩৮০ জনের।নতুন করে আক্রান্তের জেরে দেশজুড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৪৮ হাজার ৩১৮ টি। এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪৭৫ জনের।বর্তমানে এশিয়াতে আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষে অবস্থান করছে ভারত।

এই মারণ করোনার জেরে দেশে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র, দিল্লি ও তামিলনাড়ু। সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে ১ লক্ষের গন্ডি। এখন সেখানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৬৫ হাজার ৬২৬ আর মৃত্যু হয়েছে ৭,৪২৯ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫,৪৯৩ জন।

করোনা আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে বিরাজ করছে রাজধানী দিল্লি। সেখানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৩,০৭৭ আর মৃত্যু হয়েছে ২,৬২৩ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু, এ রাজ্যে আক্রান্ত ৮২ হাজার ২৭৫ জন। মৃত্যু হয়েছে ১,০৭৯ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৩১,৩২০ আর মৃত্যু হয়েছে ১,৮০৮ জনের।উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ২২,১৪৭ জন। মৃত্যু হয়েছে ৬৩৯ জনের।

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৭ হাজার ২৮৩ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩৯ জন। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ১৭,২৭১ জন। মৃত্যু হয়েছে ৩৯৯ জনের। তেলেঙ্গানা সংক্রমিত হয়েছেন ১৪,৪১৯ জন। সেখানে মৃত্যু হয়েছে ২৪৭ জনের।

সবমিলিয়ে বেশ কঠিন পরিস্থিতিতে রয়েছে ভারত। তবে ইতিমধ্যেই দেশের অৰ্থনৈতিক হাল ফেরাতে একে একে করে কালচে সব কিছুই। দৈনন্দিন জীবনের ছন্দে ফিরছে সকলে। কিন্তু তার জেরেই আরও বাড়ছে করোনা সংক্রমণ। পরদিন আক্রান্তের সংখ্যায় দেশ গড়ে চলেছে নয়া রেকর্ড।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: