Nation

চোখ রাঙাচ্ছে করোনা, মৃতের নিরিখে বিশ্বে ষষ্ঠ স্থানে ভারত

আরও ভয়ানক রূপ নিচ্ছে মহামারী, একদিনে করোনা আক্রান্ত ৪৮ হাজার ৯১৬জন

দেবশ্রী কয়াল : যত দিন যাচ্ছে ততই আরও বেড়ে চলেছে করোনার সংক্রমণ। আরও ভয়ঙ্কর রূপ নিচ্ছে মারণ করোনা। যতদিন না ভ্যাকসিন আসছে ততদিন নেই উপায়। এই মহামারীর জেরে, সারা দেশ জুড়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০ হাজার। আর তার সাথেই সারা বিশ্বে মৃত্যুর সংখ্যার নিরিখে ভারত উঠে এল ষষ্ঠ স্থানে। ভারতে মৃত্যুর হার ২.৩৮ শতাংশ, যেখানে সারা বিশ্বে গড় ৪.০৭ শতাংশ।

সারা বিশ্বে মৃত্যুর নিরিখে তালিকায় প্রথম পাঁচে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ব্রিটেন, মেক্সিকো এবং ইতালি। আর এবারে ফ্রান্সকে পিছনে ফেলে ৬ নম্বরে উঠে এসেছে ভারত। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত রিপোর্টে দেখা গিয়েছে ভেঙেছে পূর্বের সকল রেকর্ড। সারা দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৯১৬জন। যার ফলে সারা দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে গিয়ে হল ১৩ লক্ষ ৩৬ হাজার ৮৬১। পাশাপাশি ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৫৭ জনের। যার ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩১ হাজার ৩৫৮।

সারা দেশে এই মুহূর্তে করোনা অ্যাক্টিভ কেসের সঙ্গে ৪ লক্ষ ৫৬ হাজার ৭১ এবং করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গিয়েছেন ৮ লক্ষ ৪৯ হাজার ৪৩১। যেহারে করোনা বেড়ে চলেছে তাতে উদ্বিগ্ন প্রকাশ করছে সকলে। আর এই নিয়েই আগামী সোমবার সকল রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: