Nation

বাড়ছে করোনা, একদিনে মৃত্যু ৪৪৫ জনের !

রেকর্ড বৃদ্ধি মৃত্যু গত ২৪ ঘন্টায়, কিভাবে হবে এর রোধ ?

দেবশ্রী কয়াল : কোনোমতেই রাশ টানা যাচ্ছে না করোনার উপর। যত দিন পর হচ্ছে ততই যেন বেড়ে চলছে করোনার প্রহার মানুষের উপর। বেড়েই চলেছে ক্রমশ করোনা আক্রান্তের সংখ্যা। টানা দুমাস ধরে লকডাউন করার পরেও কোনো লাভ দিল না। বর্তমানে আনলক পিরিয়ড চলছে, তাতে মানুষ আবারও স্বাভাবিক ছন্দে ফিরতে চাইছে, আর তাতেও দেখে দিচ্ছে সর্বনাশ। বাড়ছে করোনা সংক্রমণের হার। দিনের পর দিন গড়ছে নতুন রেকর্ড। আক্রান্তের সংখ্যার পাশাপাশি বাড়ছে মৃত্যুর হারও।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৪,৮২১ জন। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ২৫ হাজার ২৮২। বিশ্ব সংক্রমণের চতুর্থ স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৪৪৫ জনের। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩,৬৯৯। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ২ লক্ষ ৩৭ হাজার ১৯৫। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত। যেপ্রকার গতিবিধি দেখা যাচ্ছে সেখানে মনে হচ্ছে অতি দ্রুত রাশিয়াকেও পিছনে ফেলে তৃতীয় স্থানে পৌঁছাবে ভারত। যা আতঙ্কের বিষয় অবশ্যই।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লির। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩২ হাজার ৭৫ আর মৃত্যু হয়েছে ৬,১৭০ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৮৭০ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে দিল্লি, সেখানে আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ছুঁইছুঁই। এখন মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫৯,৭৪৬ আর মৃত্যু হয়েছে ২,১৭৫ জনের। এর পরেই রয়েছে তামিলনাড়ু। এ রাজ্যেও আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ছুঁইছুঁই। সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৯,৩৭৭ আর মৃত্যু হয়েছে ৭৫৭ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ২৭,২৬০ আর মৃত্যু হয়েছে ১,৬৬৩ জনের।
উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৭,৭৩১ জন । মৃত্যু হয়েছে ৫৫০ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ১৪,৯৩০ জন। মৃত্যু হয়েছে ৩৪৯ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১১,৯০৩ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,৫১৫ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ছাড়াল ১৪ হাজার ছুঁইছুঁই। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩,৯৪৫। মৃত বেড়ে ৫৫৫ জন। সব মিলিয়ে বেশ আতঙ্কের একটা পরিবেশ সৃষ্টি করেছে মারণ করোনা।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: