Sports Opinion

খেলাপ্রেমীদের জন্য সুখবর ! আইপিএল নিয়ে আবারো এক উজ্জ্বল সম্ভাবনা

শুক্রবার বিসিসিআইয়ের বৈঠকের পর আরও উজ্জ্বল হয়েছে আইপিএল-এর আশা।

পল্লবী কুন্ডু : করোনা আবহে বারংবার পিছিয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ। একদিকে তারিখের পর তারিখ অন্যদিকে ভারতবাসীর আশা। অপেক্ষার দিন যেন ফুরোতেই চায়না। একটা সময় তো সমস্ত আশাই ছেড়ে দিয়েছিলেন খেলাপ্রেমীরা।তবে সম্প্রতি জানা গেছে, যে খেলা হবে। দিন পেছলেও খেলা হবেই। আর এবার সেই সম্ভাবনাকেই আরো কিছুটা এগিয়ে দিলো বিসিসিআই। শুক্রবার বিসিসিআইয়ের বৈঠকের পর আরও উজ্জ্বল হয়েছে আইপিএল-এর আশা। কিন্তু যে প্রশ্নটি সব থেকে বেশি এই মুহূর্তে সকলের মনে জাগছে যে, যদি খেলা হয় তবে তা কবে ? এই বড়ো প্রশ্ন চিহ্নের উত্তরে সরাসরি কোনো উত্তর পাওয়া না গেলেও সামাজিক মাধ্যমে কানা-ঘেঁষা তে যা শোনা যাচ্ছে তাতে ২৬ শে সেপ্টেম্বরেই নাকি সেই শুভক্ষণ আসতে পারে।

তবে যে বিষয়টির ওপর ভিত্তি করে এই তারিখের কথা বলা হয়েছে তা হল, গতকাল বিসিসিআইয়ের তরফে জানা গিয়েছিল, দেশে এই মুহূর্তে করোনার জেরে যা পরিস্থিতি তৈরী হয়েছে তা বেশ উদ্বেগজনক হওয়ায় এবছর সংযুক্ত আরব আমিরশাহীকেই ভেন্যু হিসেবে বেছে নেওয়া হতে পারে। আর আইসিসি যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবছরের মতো স্থগিত ঘোষণা করে, তবেই আইপিএল আয়োজন সম্ভব। সেক্ষেত্রে সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে নভেম্বরের মধ্যে টুর্নামেন্টের সূচি তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই খবর শোনার পরেই সোশ্যাল মিডিয়ায় এই খবরই ছড়িয়ে পরে যে সব ঠিকঠাক থাকলে ২৬ সেপ্টেম্বরই শুরু হতে পারে আইপিএল।আর সেই তারিখ হিসেবে করেই ফাইনাল ৬ নভেম্বর।

তবে আইপিএল আয়োজনের উজ্জ্বল সম্ভাবনা দেখার পরই নিজেদের মতো করে প্রস্তুতি শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি।ক্রিকেটারদের আমিরশাহী নিয়ে যেতে চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করা থেকে কোন হোটেলে তাঁরা থাকবেন, সবই খোঁজ খবর নেওয়া শুরু হয়েছে।অন্যদিকে সুরক্ষার দিক মাথায় রেখেই পাশাপাশি একাধিক দলের মালিক চাইছেন, আমিরশাহীতে নয়, ভারতেই যেন আইসলেশন পিরিয়ড কাটাতে দেওয়া হয় ক্রিকেটারদের।তবে এই গোটা বিষয়টিই এই মুহূর্তে পরিকল্পনার মধ্যেই সীমাবদ্ধ। চূড়ান্ত সিদ্ধান্তের জন্যই সব কিছু আপাতত ‘ওয়েটিং জোনে’.

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: