Culture

সান্তা দাদুর কাছে এক ‘নতুন সকালে’র আর্জি নিয়ে এই তিলোত্তমা

পসরা সাজিয়ে দোকানদারেরা, বড়দিন এগিয়ে আসতেই কলকাতার নিউমার্কেটে ভিড় ক্রেতাদের

পল্লবী কুন্ডু : এবার বড়োদিনে(Christmas) সান্তা(Santa Claus) দাদুর কাছে একটাই উপহার চাওয়ার,’সব কিছু আবার আগের মতো করে দাও’। কথিত আছে বড়োদিনের আগের রাতে সান্তা উপহার নিয়ে আসেন। সেই মতো সব খুদেরা রাতে ঘুমোনোর আগে মাথার ধারে মোজা ঝুলিয়ে রাখে, তাদের ধারণা রাতে সান্তা দাদু এসে রঙ বেরঙের কাগজে মোড়া উপহার দিয়ে যাবে। একথার বাস্তবিকতা ঠিক কতটা তা জানা নেই। কিন্তু যদি সান্তা সত্যিই এসে থাকেন তাহলে একটা নতুন সকাল যেন উপহার দিয়ে যান।

তবে সমস্ত খারাপ কে দূরে সরিয়ে উৎসবের আনন্দে মেতে উঠছে শহরবাসী। পসরা সাজিয়ে বসেছেন দোকানদারেরা। ভিড় জমেছে নিউমার্কেটের কেকের দোকানে। চলতি বছর কোরোনার জেরে বড়দিনে বিশেষভাবে আনন্দ উপভোগ করতে পারবেনা শহরবাসী। প্রতিবছরই বড়দিনকে কেন্দ্র করে জোর প্রস্তুতি চলে তিলত্তমায়। বড় দিনের প্রস্তুতিতে ধর্মতলা পার্কস্ট্রিটে উপচে পড়া ভিড় হয়। শহরবাসী বড়দিনের সামগ্রী কিনতে ভিড় জমায় দোকানগুলিতে। কিন্তু চলতি বছর সেই সব কিছুই যেন স্বপ্নের মতো।

বড়দিনের পসরা সাজিয়ে ব্যবসায়ীরা বসলেও ক্রেতাদের দেখা ছিল না এতদিন। তবে অবশেষে বড়দিন এগিয়ে আসতে কলকাতার নিউমার্কেটে(New Market) ভিড় ক্রেতাদের। প্লেন কেক, রিচ ফ্রুট কেক, লাইট প্লাম কেক, স্পেশাল ফ্রুট কেকের ওপর নজর পড়েছে শহরবাসীর। খুব বেশি দিনের অপেক্ষা নয়, আর মাত্র তিন দিন পরেই বড়দিন। তাই আগের মতো অতটা জাগজমক না হলেও নিজের আত্মীয়-পরিজনদের সাথে নিয়ে ঘরেই পালন করুন বড়োদিন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: