Life Style

সুন্দর স্বাস্থ্য গড়ে তুলতে সক্ষম রান্নার জন্য ব্যবহৃত মশলা ‘জিরা’ ! রইলো কিছু টিপস

জিরা শুধু খাবারকেই সুস্বাদু করে না ,জিরা আপনার শরীরকেও সুন্দর করতে সক্ষম!জেনেনিন কিভাবে তা সম্ভব

চৈতালি বর্মন : ওজন কমাতে লোকেরা কী করে না ওজন কমাতে লোকেরা ঘন্টার পর ঘন্টা অবিরাম ব্যায়াম করে, তাদের খাবার গ্রহণ কমিয়ে দেয় এবং এমনকি তাদের যা পছন্দ তা ত্যাগ করে। তবে আমরা এখন এখানে আপনাকে একটি খুব সহজ সমাধান বলব যা মাত্র 15 দিনের মধ্যে আপনার ওজন হ্রাস করবে। আপনি কি জানেন জিরা(Cumin) আপনার জন্য কতটা কার্যকর হতে পারে?

জিরা যা খাবারের স্বাদ বাড়ায়, বিশেষত জিরা, সবাই পছন্দ করে। কিছু লোক ভাত রান্না করার সময়ও জিরা ভাল ব্যবহার করেন কারণ এর সুগন্ধও খুব ভাল লাগে যা থালাটির সুগন্ধ বাড়ায়।খাবারে ব্যবহার করা ছাড়াও সুন্দর স্বাস্থ্য গড়ে তোলার জন্য কি ভাবে জিরা খাবেন জেনেনিন সেই পদ্ধতি। 1 থেকে 2 টেবিল চামচ জিরা পুরো গ্লাস জলে ভিজিয়ে রাখুন এবং সারা রাত ধরে রাখুন। সকালে এটি সিদ্ধ করে গরম চায়ের মতো পান করুন। বাকি জিরা পুরোপুরি চিবান। এটির প্রতিদিন খেলে শরীরের যে কোনও কোণ থেকে অপ্রয়োজনীয় ফ্যাট পুরোপুরি সরিয়ে যায়।

আপনার খাবারে জিরা খুব ভাল পরিমাণে ব্যবহার করুন এবং এটি প্রতিদিন ব্যবহার করুন। অন্য একটি সমাধান অনুসারে আপনি যদি এক চা চামচ জিরা গুঁড়ো প্রায় 5 গ্রাম দইয়ের সাথে মিশিয়ে প্রতিদিন খেয়ে থাকেন তবে অবশ্যই ওজন হ্রাস পাবে।জিরে অল্প জিরা গুঁড়ো মিশিয়ে এতে কয়েক ফোঁটা মধু মিশিয়ে পান করুন। এটি উদ্ভিজ্জ অর্থাত সবজি ব্যবহার করে স্যুপ তৈরি করুন, এতে এক চামচ জিরা যুক্ত করুন। বা বাদামি চাল বানান, এতে জিরা যোগ করুন, এটি কেবল তার স্বাদ বাড়িয়ে তুলবে না তবে আপনার ওজনও হ্রাস করবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: