West Bengal

রাত সাড়ে ৩টে অবধি খোলা দক্ষিনেশ্বর মন্দির, অনলাইনেই ভক্তেরা দিতে পারবেন অঞ্জলি

সকল কোভিড নিয়ম মেনেই হবে খোলা হবে মন্দিরের দ্বার, করা যাবে না কোনো নিয়ম লঙ্ঘন

দেবশ্রী কয়াল : করোনা (Corona Virus)আবহে অতিষ্ট হয়ে উঠেছে মানুষের জীবন। কিন্তু এই করোনা কিন্তু মানুষের উৎসবের পথে বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি। সকল নিয়ম মেনেই হচ্ছে পূজা। বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে এবার কালীপুজোয় দর্শনার্থীদের জন্য আরও বেশি সময় ধরে দক্ষিণেশ্বর মন্দির (Dakhineshwar Kali Mandir) খোলা রাখার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, আজ শনিবার সকাল ৭টা থেকে রবিবার রাত সাড়ে ৩টে পর্যন্ত দক্ষিণেশ্বর মন্দির খোলা রাখা হবে। আর সেই সঙ্গে এই প্রথমবার অনলাইনেও পুজো দেখার সুযোগ থাকবে সকল ভক্তদের জন্যে।

লকডাউনের ( Lockdown)পর মন্দিরের প্রবেশ দ্বার খোলা হলেও এই প্রথম কালীপুজো (Kali Puja) উপলক্ষে মন্দির খোলা রাখার সময়সীমাকে বাড়ানো হল। এর আগে মন্দির স্বল্প সময়ের জন্য খোলার পর তা বন্ধ রাখা হত। তবে সকল প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনেই দর্শনার্থীদের মন্দিরে প্রবেশ করতে হবে বলে জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। আর তার পাশাপাশি এই প্রথম অনলাইনে পুজোর সরাসরি সম্প্রচার করা হবে। ভক্তরা অনলাইনেই এবারে মা এর অঞ্জলি দিতে পারবেন।

তবে সময়সীমা বাড়ানো হলেও মন্দির প্রবেশের জন্য দর্শনার্থীদের যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মন্দিরের ভিতরে মাস্ক পরা এবং স্যানিটাইজারের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। সেই সঙ্গে বজায় রাখতে হবে শারীরিক দূরত্ব। সারাদিন ধরে খোলা থাকলেও মন্দির চত্বরে ভিড় করতে বা বেশিক্ষণ থাকতে পারবেন না ভক্তেরা। মন্দিরের ঘাটে এবং পঞ্চবটী বাগানেও জমায়েত তৈরী করা যাবে না। পুজোর জন্য মন্দিরে কোনও ফুল নিয়ে ঢোকা যাবে না বলেও নিয়ম করা হয়েছে। কোভিডের সংক্রমণে এড়াতে চলতি বছর পুজোর ভোগ বিতরণও বন্ধ রেখেছেন দক্ষিণেশ্বর মন্দির কর্তৃপক্ষ। কেবল ভক্তেরা এসে মা কে দর্শন করতে পারবেন এবং অঞ্জলি দিতে পারবেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: