Weather

দক্ষিণবঙ্গে রয়েছে বৃষ্টির সম্ভাবনা, তবে বজায় থাকবে অস্বস্তিকর পরিবেশ

ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে, জারি করা হয়েছে সতর্কতা

দেবশ্রী কয়াল : আকাশ মেঘলা হয়ে থাকলে কী হবে, আর্দ্রতার জেরে অস্বস্তিকর আবহাওয়ার জেরে মানুষ হচ্ছেন নাজেহাল। আবহাওয়া দফতর সূত্র মারফত জানা যাচ্ছে আজ মহানগরী কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আদ্রতার পরিমান রয়েছে ৯৩ শতাংশ। আজ রাজ্যের বিভিন্ন জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী বঙ্গোপসাগরে ঘনীভূত একটি নিম্নচাপ বাংলায় ব্যাপক প্রভাব বিস্তার করবে। গত সপ্তাহের রবিবার থেকেই বাংলার বিভিন্ন জেলায় শুরু হয়েছে বৃষ্টি। প্রতিদিনিই সকালের দিকে থাকছে মেঘলা আবহাওয়া। আর আজ রাজ্যের বিভিন্ন জেলা জুড়ে রয়েছে বৃষ্টি নামার সম্ভাবনা। এছাড়া বর্তমান নিম্নচাপের কারণে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হতে পারে বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টি। পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগনা জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি হলেও বাতাসে আদ্রতার প্রভাব বেশি থাকার কারণে অস্বস্তিবোধ থাকবে। আর যার জেরে নাজেহাল হবেন দক্ষিণবঙ্গবাসী।

আর এই নিম্নচাপের জেরেই আজ উত্তরবঙ্গে হতে পারে ভারী থেকে অতি ভারী মাপের বৃষ্টি। আজ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার সহ অন্যান্য জেলাতেও বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর তাই জেলা জুড়ে জারি করা হয়েছে সতর্কতা। আর এই নিম্নচাপ এখনও আগামী কয়েকদিন বজায় থাকবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: