Big Story

সহযোগিতা মিলছে না দেবাঞ্জনের পক্ষ থেকে , অভিযোগ ইডির

প্রেসিডেন্সি জেলেই জিজ্ঞাসাবাদ চলছে তাদের

ইন্দ্রানী চক্রবৰ্ত্তী : কসবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে মূল অভিযুক্ত দেবাঞ্জন দেব-সহ আট জনকে রাখা হয়েছে প্রেসিডেন্সি জেলে। আদালতের অনুমতি পাওয়ার পর প্রেসিডেন্সি জেলে গিয়েই দু’দিন জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাদের । কিন্তু দেবাঞ্জন সহযোগিতা করছে না বলে অভিযোগ করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) ।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কথা অনুযায়ী , বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৪টে পর্যন্ত বিভিন্ন বিষয়ে খতিয়ে দেখার জন্যই দেবাঞ্জনকে লাগাতার প্রশ্ন করা হয়। শুক্রবারেও তদন্তকারীরা প্রেসিডেন্সি জেলে গিয়ে একইভাবে জেরা করেন তাদের । কিন্তু মূল অভিযুক্ত অর্থাৎ দেবাঞ্জনের দিক থেকে তদন্তে সহযোগিতা করার কোনও আগ্রহই দেখছেন না তাঁরা । এখনও পর্যন্ত ভুয়ো ভ্যাকসিন নিয়ে ন’টি মামলা দায়ের করেছে কলকাতা পুলিশ। একটি মামলায় আলিপুর আদালতে চার্জশিট দিয়েছে তারা। ইডি-র আরও অভিযোগ, বিভিন্ন মামলায় কলকাতা পুলিশ দেবাঞ্জন-সহ বাকি ধৃতদের নিজেদের হেফাজতে রাখার তদন্তে বেগ পেতে হচ্ছে তাঁদের।

ইডি-র তদন্তকারী সূত্রে খবর , ভুয়ো টিকাদানের মামলায় ধৃত ইন্দ্রজিৎ সাউকে জিজ্ঞাসাবাদ করে আগেই বয়ান নথিভুক্ত করা হয়েছে। তবে সম্প্রতি দেবাঞ্জনের মাদুরদহের বাড়িতে তল্লাশি চালানো হয় । তাঁর বাবা, মা ও বোনের বয়ানও নথিবদ্ধ করা হয়েছে। তবে সেখান থেকে গুরুত্বপূর্ণ কোনো তথ্যের সন্ধান পাওয়া যায়নি। তবে উল্লেখযোগ্য বিষয় হলো দেবাঞ্জনের এক ঘনিষ্ঠ আত্মীয়ের কলকাতার অফিসে তল্লাশি চালিয়ে বেশ কয়েকটি তথ্যের সন্ধান মিলেছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: