Education Opinion

মহামারীকে উপেক্ষা করে, IIT কানপুর প্লেসমেন্ট অফারে নতুন উচ্চতা রেকর্ড করেছে

যদিও দুয়ারে বিপদ তবুও আসার আলো

কানপুর, ডিসেম্বর ৬ই (ইউএনআই) ২০২১-২২ প্লেসমেন্ট মরসুমে তার গৌরবময় দৌড় অব্যাহত রেখে, আইআইটি কানপুর নিয়োগকারীদের দ্বারা তৈরি অফারগুলিতে নতুন উচ্চতার সাক্ষী হয়েছে, এটি সোমবার এখানে এক বিবৃতিতে বলেছে।

কার্যত ১লা ডিসেম্বর থেকে সিজন শুরু করে, ইনস্টিটিউটটি ৪ দিন শেষে মোট 940টি অফার পেয়েছে, যার মধ্যে ৭৭৩ টি গৃহীত হয়েছে। এটি ইতিমধ্যেই গৃহীত ১৫৬টি প্রি-প্লেসমেন্ট অফার (PPOs) ছাড়াও। ২০২০-২১ সালে, ৩ দিন শেষে, ৬৬৫টি অফার করা হয়েছিল যেখানে ২০১৯-২০ সালে, ৫৯৪টি অফার করা হয়েছিল। এটি এই বছরের ৩য় দিন পর্যন্ত প্রদত্ত অফারের সংখ্যায় ৩২.৫ শতাংশের উল্লেখযোগ্য বৃদ্ধি দেখায়, যা ৮৮৭।

রবিবার দিন-৪ তারিখের শেষে ১০৯টি অফার ছিল কোর সেক্টর কোম্পানিতে, যা ৯৭ জন শিক্ষার্থীকে দেওয়া হয়েছে। এটি প্রস্তাবিত মোট চাকরির ১১,৫ শতাংশেরও বেশি। অন্যদিকে, ১৬টি স্টার্ট আপ ৪৫ দিন পর্যন্ত চাকরির প্রস্তাব দিয়েছে। IIT কানপুর এই মরসুমে এখনও পর্যন্ত Axtria, EXL, Graviton, Goldman Sachs, ICICI Bank, Intel, Microsoft, OLA, Rubrik, Samsung, Quadeye, Uber-এর মতো শীর্ষ নিয়োগকারীদের নিয়ে এসেছে৷

আইআইটি কানপুরের ডিরেক্টর অধ্যাপক অভয় করন্দিকার সোমবার এখানে একটি বিবৃতিতে বলেছেন যে, “আইআইটি কানপুর তার একাডেমিক শ্রেষ্ঠত্ব এবং বিশ্বাসের একটি প্রতিষ্ঠান হিসাবে পরিচিত। এই বিশ্বাসই বছরের পর বছর সারা বিশ্ব থেকে শীর্ষ নিয়োগকারীদের টানে। এই বছর এখন পর্যন্ত আমরা যে নতুন উচ্চতার সাক্ষ্য দিচ্ছি তা ইঙ্গিত দেয় যে ক্রমবর্ধমান আস্থা নিয়োগকারীরা মহামারী-প্ররোচিত চ্যালেঞ্জ সত্ত্বেও ইনস্টিটিউট এবং এর শিক্ষার্থীদের উপর অর্পণ করছেন। আমরা আত্মবিশ্বাসী এবং আশাবাদী যে আমরা মরসুমের বাকিটাও উচ্চতায় শেষ করব।”

এখন পর্যন্ত, ৪র্থ দিন শেষে, ইনস্টিটিউট ৪৭টি আন্তর্জাতিক অফার পেয়েছে। এটি গত বছরের তুলনায় ১৫০ শতাংশের একটি বড় লাফ যখন মোট ১৯টি আন্তর্জাতিক অফার পাওয়া গেছে। এখন পর্যন্ত সর্বোচ্চ প্যাকেজ হল আন্তর্জাতিক জন্য USD 274,250 এবং দেশীয় জন্য১.২কোটি টাকা। মোট, এখন পর্যন্ত ১ কোটি টাকার উপরে ৪৯টি অফার পাওয়া গেছে।

মোট ৭৭৩ জন শিক্ষার্থীর মধ্যে প্রায় ৫৫ শতাংশ স্নাতক এবং ৪৫ শতাংশ স্নাতকোত্তর। এ পর্যন্ত, ২১৬টি কোম্পানি তাদের নিয়োগ প্রক্রিয়া শেষ করেছে, এবং আরও অনেকগুলি আগামী কয়েক দিনের জন্য লাইনে দাঁড়িয়েছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: