Sports Opinion

কিংস ইলেভেনের হারের দায় কার ? আম্পায়ারকে নিয়ে সমালোচনা ক্রিকেট মহলে

এতো দায়িত্বজ্ঞানহীন কিভাবে হতে পারেন আম্পায়ার, ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই

দেবশ্রী কয়াল : আইপিএলের দ্বিতীয় ম্যাচেই হয়ে যায় সুপার ওভার। গতকাল মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস ও কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু প্রশ্ন উঠছে ম্যাচের ফলাফল নিয়ে। গতকাল ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের হারের জন্যে আম্পায়ারের দায়িত্বজ্ঞানহীনতাকে দায়ী করছে ক্রিকেট মহল। কেএল রাহুলের দলকে এক রান থেকে বঞ্চিত না করলে ওই ম্যাচের ফল অন্যরকম হতো বলে মনে করছেন বীরেন্দ্র শেহওয়াগ থেকে আকাশ চোপড়া, ব্র্যাড হগ থেকে টম মুডি।

গতকাল আইপিএল ২০২০-এর দ্বিতীয় ম্যাচ সুপার ওভারের মাধ্যমে জিতেছে দিল্লি ক্যাপিটালস। আর তার আগে দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। পাঞ্জাবের ইনিংসের ১৯তম ওভার বল করেন দিল্লির কাগিসো রাবাডা। সেই ওভারের এক বলে দৌড়ে দুই রান নেন পাঞ্জাবের অল-রাউন্ডার ক্রিস জর্ডন। কিন্তু তার মধ্যে এক রান অবৈধ বলে ঘোষণা করা হয়।

কাগিসো রাবাডার ১৯ ওভারে দৌড়ে দুই রান নেন ক্রিস জর্ডন। কিন্তু অন-ফিল্ড স্কোয়ার লেগ আম্পায়ার নীতীন মেনন এক রান অবৈধ বলে ঘোষণা করেন। টিভি আম্পায়ারের সাহায্য ছাড়াই মেনন জানান যে, দৌড়ে প্রথম রান নেওয়ার সময় ক্রিজে ব্যাট প্রবেশ করাননি পাঞ্জাবের অল-রাউন্ডার জর্ডন। তাই সেই রানটিকে ‘শর্ট রান’ বলে ঘোষণা করেন আম্পায়ার নীতীন মেনন। কিন্তু পরে যখন অ্যাকশন রিপ্লে করা হয় তখন দেখা যায়, ক্রিস জর্ডনের ব্যাট ক্রিজের ভিতরে প্রবেশ করেছিল। আর ওই এক রান বাতিল না হলে গতকালের ম্যাচ জিততে পারত কিংস ইলেভেন পাঞ্জাব। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে অভিনেত্রী প্রীতি জিন্টার দল।

গতকালের ম্যাচের পর, ব্যঙ্গ করে সোশ্যাল মিডিয়ায় ভারতীয় প্রাক্তন ক্রিকেটার ও ওপেনার বীরেন্দ্র শেহওয়াগ বলেন, ফিল্ড আম্পায়ার নীতীন মেননকে দিল্লি বনাম পাঞ্জাব ম্যাচের সেরা ব্যক্তির পুরস্কার দেওয়া উচিত ছিল। এই বিষয়টি টিভি আম্পায়ারের সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল বলে মনে করেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া, ব্র্যাড হগ, টম মুডি সহ অন্যান্য নেটিজেনরা। কারন একটা ভুল সিদ্ধান্তের জেরে হেরে যেতে হয় কিংস ইলেভেন পাঞ্জাবকে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: