Nation

আগামী ১০ দিনে দিল্লির পরিস্থিতি আসবে নিয়ন্ত্রণে, আশ্বাস কেজরিওয়ালের

বায়ুদূষণের কারণেই বেড়েছে করোনার সংক্রমণ, দাবি মুখ্যমন্ত্রীর

দেবশ্রী কয়াল : সারা দেশে ক্রমশ বেড়ে চলেছে মারণ করোনার (Corona Virus) সংক্রমণ। আর দেশের মধ্যে দিল্লিতে (Delhi) পারদ চড়ছে করোনা সংক্রমণের। ইতিমধ্যেই দিল্লির পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে চিকিত্‍সক মহল। এমন পরিস্থিতিতে দিল্লিবাসীকে আস্বস্ত করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। দিল্লিবাসীকে স্বস্তি দিয়ে তিনি বলেন, আগামী সাত থেকে ১০ দিনের মধ্যে দিল্লির পরিস্থিতি আয়ত্তে আসবে।

বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে আজ শুক্রবার একটি প্রেস কনফারেন্স করেন অরবিন্দ কেজরিওয়াল। সেখানে কেজরিওয়াল বলেন, “কোভিড-১৯ ব্যপক সংক্রমণের কারণ দিল্লির দূষণ (Air Pollution)। এই পরিস্থিতিতে দূষণ নিয়ন্ত্রণে আনতে সমস্ত রকম পদক্ষেপ নিচ্ছে দিল্লি সরকার। কেন্দ্রের এয়ার কোয়ালিটি কমিশনের কাছে দিল্লি সরকার একটি রিপোর্ট পেশ করবে দূষণ সম্পর্কিত।” দিল্লি সংলগ্ন রাজ্যগুলিকেতে পুসা বাইডিকম্পোজার প্রয়োগের বিষয়টি নিয়েও এদিন উল্লেখ করেন কেজরিওয়াল।

গত ২০শে অক্টোবর পর্যন্ত দিল্লিতে কোভিড-১৯ সংক্রমণ প্রায় নিয়ন্ত্রণে চলে এসেছিল। কিন্তু আচমকাই রাজধানীতে দূষণ বেড়ে যাওয়ার কারনে নতুন করে সমস্যার সূত্রপাত হয়। চাষের পর জমিতে পড়ে থাকা অবশিষ্ট খড়কুটো পুড়িয়ে দেওয়া হয় জমি উর্বর করার জন্য। বিশেষত উত্তর এবং উত্তর-পূর্ব ভারতে লক্ষ্য করা যায় এই বিষয়টি। আর তাতেই আরও বেশি পরিমানে এক ধাক্কায় বেড়ে যায় দূষণ। গত বৃহস্পতিবার দিল্লিতে নতুন করে ৭,০৫৩ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। সবমিলিয়ে দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লাখ ৬৭ হাজার। নতুন করে ১০৪ জনের মৃত্যুর খবর মিলেছে ফলে মৃতের সংখ্যাও একধাক্কায় বেড়ে দাঁড়িয়েছে ৭,৩৩২। তাই এমন সময় রাজ্যবাসীকে আশ্বাস দেন মুখ্যমন্ত্রী এবং বলেন আগামী ১০ দিনের মধ্যে নিয়ন্ত্রণে আনা হবে পরিস্থিতি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: