Health

আবারও লকডাউনের পথে যেতে পারে দিল্লি সরকার, বাড়ছে সংক্রমণ

লাগামহীন করোনা দিল্লিতে, উদ্বেগের মধ্যে সবাই

দেবশ্রী কয়াল : লাগামহীন করোনা (Corona Virus) সংক্রমণ দিল্লিতে (Delhi), নাজেহাল হয়ে রয়েছে রাজধানীর মানুষ। এমন পরিস্থিতিতে হয়ত আরও একবার লকডাউনের (Lockdown)পথে যেতে পারে দিল্লি সরকার। এমনটাই খোদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। কোভিড সংক্রমণ যখন ক্রমশ বৃদ্ধি পাচ্ছে এমন পরিস্থিতিতে রাজ্যবাসীকে আরও বেশি করে সচেতন থাকার জন্যে, সকল স্বাস্থ্য বিধি নিয়ম মেনে চলার জন্যে পরামর্শ দিয়েছেন।

এই মুহূর্তে করোনার থার্ড ওয়েভ চলছে দিল্লিতে। লাগামছাড়া সংক্রমণে দিশেহারা হয়ে রয়েছে কেজরিওয়াল সরকার। রাজধানীর করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকারও। করোনা মোকাবিলায় আবারও বেশ কয়েকটি নয়া পদক্ষেপ নিতে পারে দিল্লি সরকার, আপাতত জানা যাচ্ছে এমনটাই। পরিস্থিতিকে খানিক সামাল দিতে, আপাতত বিয়ে ও অন্য সামাজিক অনুষ্ঠানে ২০০ জনের জমায়েতের অনুমতি তুলে নেওয়া হয়েছে। ওই ধরনের অনুষ্ঠানে এবার থেকে ৫০ জন উপস্থিত থাকতে পারবে। এরই পাশাপাশি রাজধানীর যে এলাকাগুলির বাজারে বেশি ভিড় হয় সেগুলি কিছুদিনের জন্য ফের বন্ধ রাখতে তত্‍পরতা নিচ্ছে কেজরিওয়াল সরকার।

এখন দিল্লিতে প্রতিদিন হাজার-হাজার মানুষ যেমন নতুন করে সংক্রমিত হচ্ছেন আর তার পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যাও। চলতি নভেম্বরে দিল্লিতে ১,২০০-এরও বেশি করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। আর এখন পরিস্থিতি হয়ে এসেছে আরও বেশি খারাপ। গত সপ্তাহে একদিনে দৈনিক সংক্রমণ সাড়ে ৮ হাজার ছাড়িয়েছিল। গত ২৪ ঘণ্টায় রাজধানীতে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭৯৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে দিল্লিতে মৃত্যু হয়েছে ৯৯ জনের। তাই এমন সময় হয়ত আবারও লকডাউনের পথে হাঁটতে হতে পারে দিল্লি সরকারকে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: