Nation

দিল্লির বৈঠকে নেই মুকুল রায়, শোভনের উপস্থিতি নিয়ে প্রশ্ন দিলীপের

শোভন এই বৈঠকের যোগ্য নয়, তাকে কেন ডাকা হয়েছে জানি না : দিলীপ ঘোষ

দেবশ্রী কয়াল : ২১শের ভোট নিয়ে ইতিমধ্যেই নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি। বাংলায় তৃণমূলকে সরিয়ে নিজেদের আসার পথ বানাতেই তারা তৈরী করছে নানান রূপরেখা। দিল্লিতে হচ্ছে বৈঠক। কিন্তু রাজ্যের নির্বাচন প্রস্তুতি নিয়ে দিল্লিতে বিজেপির শীর্ষ নেতৃত্বের বৈঠকে উপস্থিত থাকলেন না মুকুল রায়। তার এই সিদ্ধান্তের ফলে ইতিমধ্যেই রাজনীতিতে জল্পনা তৈরি হয়েছে। বৃহস্পতিবার দিলীপ ঘোষের দিল্লির বাড়িতে উত্তরবঙ্গের চারটি জেলার সভাপতি সাংসদদের বৈঠক ডাকা হয়েছিল। সেখানে রাজ্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় সহ পর্যবেক্ষক অরবিন্দ মেনন এবং আরেক কেন্দ্রীয় নেতা শিব প্রকাশ উপস্থিত ছিলেন। কিন্তু সেই বৈঠকে উপস্থিত ছিলেন না মুকুল রায়। আর তার পর থেকেই রাজনৈতিক মহলে শুরু হয়েছে নানান জল্পনা।

তবে এ প্রসঙ্গে মুকুল রায় জানিয়েছেন তাঁর চোখের চিকিত্‍সার জন্য অবিলম্বে তাকে কলকাতায় ফিরতে হবে। সম্ভবত শুক্রবার সকালে তিনি কলকাতায় ফিরবেন। এরপর এও বলেন যে কারো সঙ্গে তাঁর মতান্তর হয়নি। রেটিনার চিকিত্‍সার জন্য অবিলম্বে কলকাতায় ফিরতে হচ্ছে। নাহলে তিনি বৈঠকে অবশ্যই উপস্থিত থাকতেন।

এদিকে কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের এই বৈঠকে যোগদান নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে, চলছে সমালোচনা। এর আগে জল্পনা হয় শোভন চট্টোপাধ্যায় দিল্লির বিজেপির শীর্ষ নেতৃত্বের বৈঠকে যোগ দিতে পারেন। অরবিন্দ মেনন বলেছিলেন কলকাতা নিয়ে আলোচনার সময় শোভন চট্টোপাধ্যায় কে ডাকা হতে পারে। কিন্তু বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা হয়নি। তাকে কোন বৈঠকের জন্য ডাকা হয়েছে জানিনা। তিনি মোটেও এই বৈঠকের জন্য উপযুক্ত নন। অর্থাৎ স্পষ্ট, শোভনের দিল্লি বৈঠকে যোগ দেওয়াকে ভালো চোখে দেখছেন না দিলীপ ঘোষ। এছাড়া বৈঠকের এমন পরিস্থিতিতে মুকুল রায়ের কলকাতায় ফিরে আসা রাজনৈতিক মহলে ছড়াচ্ছে জল্পনা। সেই অভিযোগকে অন্য কারনের নাম দিলেও সমালোচনা অব্যাহত।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: