Nation

পুরানো সময়সূচী তেই আজ থেকে পুরোপুরি ভাবে চালু হল দিল্লির মেট্রো পরিষেবা

মেট্রো পরিষেবার সাথে চালু, এয়ারপোর্ট এক্সপ্রেস লাইন

দেবশ্রী কয়াল : করোনার সংক্রমণের জেরে সারা দেশ জুড়ে দীর্ঘ দিন ধরে বন্ধ ছিল মেট্রো পরিষেবা। তবে গত চলতি সপ্তাহেই গত সোমবার থেকে শুরু হয়ে গেছিল দিল্লিতে মেট্রো পরিষেবা, আংশিক ভাবে। আর আজ শনিবার থেকে পুরোপুরি ভাবেই শুরু হয়ে গেল দিল্লির মেট্রো পরিষেবা। ১৭০ দিনেরও বেশি বন্ধ থাকার পর পুনরায় চালু হল এয়ারপোর্ট এক্সপ্রেস লাইন।

আজ থেকে মেট্রো নেটওয়ার্কের সবকটি করিডরই চালু হয়ে গেছে। কোভিড-১৯এর আগেকার সময়সূচি মতো সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত চালু থাকবে মেট্রো পরিষেবা। সময়সূচির নিয়মে আর থাকছে না কোনো পরিবর্তন। তবে হ্যাঁ কোভিড পরিস্থিতিতে যে যে বিধি নিয়ম বা গাইডলাইন্স জারি হয়েছে কেন্দ্রের তরফে সেই সকল নিয়ম মেনেই যাত্রীদের মেট্রোতে যাতায়াত করতে হবে।

এদিন দিল্লি মেট্রো রেল কর্পোরেশন টুইট করেছে, “এয়ারপোর্ট এক্সপ্রেস লাইন চালু হওয়ার সঙ্গে সঙ্গেই দিল্লি মেট্রো নেটওয়ার্কের সমস্ত লাইনই চালু হল। মেট্রোতে যাত্রার সময় সমস্ত গাইডলাইন মেনে চলতে ভুলবেন না।” মেট্রোতে উঠতে গেলেই মাস্ক পড়া বাধ্যতামূলক। হাত স্যানিটাইজ করেই মিলবে প্রবেশের অনুমতি। ব্যবহার করতে হবে স্মার্ট কার্ড। মেনে চলতে হবে সামাজিক দূরত্ব বিধির বাকি সকল নিয়ম।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: