Nation

দীর্ঘ অপেক্ষার পর করোনা আবহে খুলে গেল দিল্লি মেট্রো রেল

দিল্লি সহ ৬টি রাজ্যে কেন্দ্রের সকল নির্দেশিকা মেনেই চালু হল মেট্রো পরিষেবা

দেবশ্রী কয়াল : করোনার সংক্রমণ রুখতে দীর্ঘ ৫ মাসের ও বেশি সময় ধরে বন্ধ ছিল মেট্রো রেল। তবে আজ হল অপেক্ষার অবসান। সকল বিধি নিয়মের সাথেই খুলে গেল মেট্রো পরিষেবা। আজ থেকেই মেট্রো পরিষেবা চালু করে দিল দিল্লি মেট্রো রেল কর্পোরেশন। কেবল দিল্লিতেই না, আজ সোমবার থেকে চালু হয়ে গেল বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, চেন্নাই, নয়ডা ও কোচি শহরের মেট্রো পরিষেবাও।

আজ ৭ই সেপ্টেম্বর সোমবার সকাল ৭টা থেকে দিল্লিতে ৪৯ কিমি দীর্ঘ হলুদ লাইনে (হুডা সিটি সেন্টার ও সময়পুর বদলি) মেট্রো পরিষেবা শুরু হয়ে গেল। কেন্দ্রের সকল রকম নির্দেশিকা মেনে অতিমারী সতর্কতার পদক্ষেপের সঙ্গে দিল্লিতে এই করিডরোই প্রথম পরিষেবা চালু হল। সোমবার সকাল থেকেই দিল্লির মানুষ কোভিড-সতর্কতা মেনেই যাত্রা করলেন মেট্রোয়। কোভিড সতর্কতায় প্রত্যেকটি স্টেশনে মোতায়েন করা হয়েছেই অতিরিক্ত কর্মী। বিশেষ করে রাজীব চকের মত বড় স্টেশনে, যাতে যাত্রীরা নিরাপদ যাত্রার সমস্ত বিধি মেনে চলে।

স্টেশনে ঢুকে থার্মাল স্ক্যানিংয়ের পর যাত্রীরা যাতে সামাজিক দূরত্ব বজায় রাখে, সেই দিকে কড়া নজর রেখেছেন নিরাপত্তা কর্মীরা। হাত স্যানিটাইজ করার পরেই যাত্রীরা স্টেশনে প্রবেশ করতে পারছেন। এখনও পর্যন্ত দিল্লিতে সব জায়গায় মেট্রো পরিষেবা চালু হয়নি। তবে আগামী ১২ই সেপ্টেম্বর থেকে দিল্লি মেট্রো পরিষেবা পুরোপুরি চালু হবে। এই সময় যাত্রীদের বলা হয়েছে, প্রয়োজন পড়লে তবেই মেট্রোয় যাত্রা করতে এবং যাত্রার সময় কম কথা বলতে। তবে আপাতত প্রথম পর্যায়ে ৪ ঘণ্টা করে মেট্রো চলবে। সাকলে ৭টা থেকে ১১টাএবং সন্ধে ৪টা থেকে ৮টা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: