Nation

ডিজিটাল মিডিয়াকে সাহায্যের হাত কেন্দ্রের

শক্তিশালী ডিজিটাল মিডিয়াকে সুযোগ সুবিধা দিতে নয়া পরিকল্পনা কেন্দ্র সরকারের

দেবশ্রী কয়াল : সংবাদ মাধ্যম গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ। খবর ছাড়া দুনিয়া চলে না। আর এই মুহূর্তে ডিজিটাল মিডিয়ার(Digital Media) চল সবথেকে বেশি। ব্যস্ততার জীবনে সবাই সুযোগ পান না খবরের কাগজ বা টিভি দেখার, তাই ডিজিটাই মাধ্যমই আজকের দিনে সেরা পছন্দ। শুধু তাই না, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়াকে এখন সমানে টেক্কা দিচ্ছে ডিজিটাল মিডিয়া। তাই এবার ডিজিটাল মিডিয়াকে সকল রকম সুবিধা দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের।

কেবলমাত্র ইন্টারনেটের সাহায্যেই মুহূর্তের মধ্যে ফোনের মাধ্যমে সারা দুনিয়ার খবর আসে হাতের মুঠোয়। আর আজ তা সম্ভব ডিজিটাল মিডিয়ার কারণেই। অনেক মানুষ এর উপর নির্ভরশীল। বিশেষ করে বর্তমান নিউ নর্মাল লাইফে মানুষকে বেশি করে সাহায্য করেছে এই মিডিয়াই। প্রত্যেকটা পদে বাড়িয়েছে সাহায্যের হাত। অনেকেই এখন ডিজিটাল মিডিয়ার উপর হয়েছেন নির্ভরশীল। তাই এমন শক্তিশালী একটি মাধ্যমকে কোনো মতেই অবহেলা করা যায় না। আর এমনটাই খোদ জানিয়েছে কেন্দ্র।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, চিরাচরিত মিডিয়া গুলো সরকারের তরফ থেকে যে সুবিধা গুলো পায়, সেই সুবিধা গুলির আয়ত্তে আগামী দিনে ডিজিটাল মিডিয়াকেও নিয়ে আসা হবে। তবে ঠিক কী কী হবে সেই সুযোগ গুলি বা কতটা পাওয়া যাবে সেই বিষয়ে এখনও স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি। এছাড়া কবে থেকে এই সকল সুযোগ সুবিধার আয়ত্তে ডিজিটাল মিডিয়া গুলি আসবে তা নিয়ে পরিষ্কার ভাবে জানায়নি কেন্দ্র। তবে আশা করা যাচ্ছে এমনটা হলে এই মাধ্যমের সাথে জড়িয়ে থাকা মানুষদের অনেকটা সুবিধা হবে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: