West Bengal

গোমূত্র খেয়েই নাকি ভালো থাকবেন দিলীপ বাবু, তুঙ্গে সমালোচনা

গরুর মর্ম নাকি বুঝবেনা গাধারা, বিতর্কিত মন্তব্য দিলীপের

দেবশ্রী কয়াল : দিলীপ ঘোষ আর তার গরু নিয়ে তার বিখ্যাত উক্তি। যার সমালোচনা কিন্তু আজও হয়ে যাচ্ছে, রাজনৈতিক মহলে তো অবশ্যই সমালোচনা হয়েছে, সোশ্যাল মিডিয়াতেও কিন্তু সেই বক্তব্য নিয়ে তৈরী হয়েছে নানান জোকস, নানান মিমস। বহু মানুষের কাছে তা খোরাকের বিষয় হয়ে উঠেছিল তা বললে খুব একটা ভুল হবে না। এই নিয়ে সম্প্রতি, মহম্মদ সেলিম ও দিলীপ ঘোষকে করেছিলেন মন্তব্য। তবে এবারে মনে হচ্ছে সমালোচনায় খানিক ক্ষেপেছে দিলীপ বাবু। শেষমেশ তিনি বললেন, ‘আমি গরুর কথা বললে অনেকের কেন জানি না শরীর খারাপ হয়ে যায়। গাধারা গরুর কথা বুঝবে না !’ পাশাপাশি, এদিন আবারও দৃঢ় বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, গোমূত্র খেয়েই নাকি তাঁরা সুস্থ থাকবেন।

তাহলে যে সারা বিশ্বে গবেষকরা এত চেষ্টা চালিয়ে যাচ্ছে ভ্যাকসিন প্রস্তুত করতে। যদি সত্যিই গো মূত্র খেয়ে করোনা থেকে বাঁচা যায়, সুস্থ থাকা যায় তাহলে সবাই এত কিছু কেন করছে ? কেন দেশে সংক্রমণের হার বেড়ে চলেছে ? কেন প্রতিদিন মানুষ শয়ে শয়ে মারা যাচ্ছেন ? বলা বাহুল্য তাঁর এমন বক্তব্যের পর, আবারও উঠবে সমালোচনা, আবারো সোশ্যাল মিডিয়ায় তৈরী হবে মজার নতুন খোরাক। কারন দিলীপ মন্ডলের বক্তব্য এখন যতটা না গুরুত্ব পায়, তার থেকে বেশি তা মজার পাত্র হয়ে ওঠে ? এইভাবেই কী তাহলে এখন মানুষের মধ্যে, বিশেষ করে যুবক সমাজের কাছে জনপ্রিয় হয়ে উঠতে চাইছে দিলীপ ঘোষ ?

এখন প্রতিদিনই প্রাতঃভ্রমণে বের হন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এরপর কোনও দিন চায়ে পে চর্চা তো কোনওদিন অন্যকোনও কর্মসূচিতে যোগ দেন তিনি। আর এদিন বৃহস্পতিবারে মর্নিংওয়াক সেরে দলীয় কর্মীদের সঙ্গে দেখা করেন দিলীপ ঘোষ। সকলকে পরামর্শ দেন গোলমরিচ, তুলসীপাতা, মধু দিয়ে ভাল করে নাড়া বানানোর। সাথে আরও বলেন, ‘আয়ুর্বেদ ছাড়া করোনাকে রোখা যাবে না। তাই আমি মা-বোনেদের অনুরোধ করছি, বাড়ির কেউ যদি ওই নাড়া না খেতে চায় তাকে দুপুরে ভাত দেবেন না।’

আর এরপরেই তিনি আসেন তাঁর অন্যতম বিখ্যাত গোমূত্রের উক্তি নিয়ে। এদিন তিনি গোমূত্র প্রসঙ্গে বলেন, ‘আমি গরুর কথা বললে অনেকের শরীর খারাপ হয়ে যায়। আমরা গরুর দুধ, গোমূত্র খাই তাই ভাল থাকি। আমরা গরুকে মা বলি। তার সেবা করি। কিন্তু গাধারা গরুর কথা বুঝবে না !’ তাঁর এই মন্তব্য মুখ্যমন্ত্রী ও তাঁর দলবলকে কটাক্ষ করেই। তিনি বলেন ‘তোমরা বোতলের মদ খাও, আমরা গোমূত্র খেয়ে ভাল থাকব।’ তবে এই মন্তব্যে দিলীপকে ছাড়েনি তৃণমূলও, বিজেপি শাসিত রাজ্যগুলির করোনা পরিস্থিতি উল্লেখ করে বিঁধেছেন বিজেপি সাংসদকে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: