Nation

উড়বে না আন্তর্জাতিক বিমান, বন্ধ ৩০শে নভেম্বর অবধি

বাড়ছে করোনা সংক্রমণ, পরিস্থিতির কথা মাথায় রেখে সিদ্ধান্ত ডিজিসিএ এর

দেবশ্রী কয়াল : করোনার জেরে এখনও সারা বিশ্বের পরিস্থিতি স্বাভাবিক হয় উঠতে পারেনি। এই মারণ রোগের সংক্রমণ প্রতিদিন বেড়েই চলেছে। তাই এখন আন্তর্জাতিক রুটে যাত্রীবাহী বিমান পরিষেবা চালু করতে নারাজ কেন্দ্র। বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে, ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন(Director General Of Civil Aviation) বা ডিজিসিএ জানিয়ে দিয়েছে আগামী ৩০শে নভেম্বর পর্যন্ত যাত্রীবাহী বিমান পরিষেবা বন্ধ রাখা হয়েছে। সংক্রমণ যাতে না ছড়ায় সেই বিষয়টিই এখন মাথায় রাখতে হবে।

কোনও আন্তর্জাতিক রুটেই আগামী ৩০শে নভেম্বর পর্যন্ত বিমান উড়ানে অনুমতি দেওয়া হয়নি বলে জানিয়েছে ডিজিসিএ। শুধুমাত্র ভারত থেকে নয়, অন্য দেশ থেকেও ভারতে যাত্রীবাহী বিমান আসার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে জানা যাচ্ছে। তবে বিশেষ কিছু বিমান, বন্দে ভারত মিশনের আওতায় থেকে যাতায়াত করবে বলে জানিয়েছে ডিজিসিএ। এক সার্কুলার জারি করে ডিজিসিএ জানিয়েছে আন্তর্জাতিক উড়ান(International Flight) আপাতত বন্ধ রাখা হবে।

দেশে আগামী ৩০শে নভেম্বর পর্যন্ত উড়ান বন্ধ রাখা হয়েছে। তবে কেন্দ্র দ্বারা নির্দিষ্ট কিছু রুটে বিমান চলাচল হবে। বাণিজ্যিক যাত্রী বিমান পরিষেবা বন্ধ রাখা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে ডিজিসিএ। জানানো হয়েছে এই নির্দেশিকা কার্গো অপারেশনেও বলবত্‍ থাকবে। ভারতে আসা ও যাওয়া আন্তর্জাতিক উড়ানের ক্ষেত্রে নির্দেশ বলবত্‍ করার কথা বলা হয়েছে। ৩০ শে নভেম্বরের পর এর সময়সীমা বাড়বে নাকি সেই বিষয়ে এখনও অবশ্য কিছু জানা যায়নি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: